স্বর্গীয় সৌন্দর্যের মরিশাস ভ্রমণ

স্বর্গীয় সৌন্দর্যের মরিশাস ভ্রমণ

মরিশাসের শ্বাসরুদ্ধকর সৌন্দর্য আবিষ্কার করতে আমাদের এই গাইডে আপনাকে স্বাগতম! মরিশাস এর অত্যাশ্চর্য সমুদ্র সৈকত, বৈচিত্র্যময় প্রাকৃতিক দৃশ্য এবং প্রাণবন্ত সংস্কৃতির জন্য পরিচিত। এটি ভ্রমণকারীদের জন্য একটি সত্যিকারের স্বর্গ। মরিশাস আপনাকে দিবে একটি মনোরম পরিবেশে আরাম করা এবং বিশ্রাম নেয়ার সুযোগ। এখানে প্রত্যেকের জন্যই অফার করার মতো অনেক কিছু আছে।

এই ব্লগে স্বর্গীয় সৌন্দর্যের মরিশাস ভ্রমণ এ গিয়ে দেখার ও করার মতো সেরা কাজগুলো নিয়ে আলোচনা করা হবে।


তো চলুন শুরু করা যাক।


মরিশাসে স্বর্গ আবিষ্কারঃ মরিশাসের দর্শনীয় স্থান


মরিশাসে দেখার মতো সেরা স্থানগুলো কি কি দেখা যাকঃ


  1. সমুদ্রসৈকত



মরিশাসের অসম্ভব সুন্দর সমুদ্র সৈকতে গিয়ে সূর্যের আলো্র নীচে শরীর এলিয়ে না দিতে পারলে মরিশাসে কোন ট্রিপ ই হয় না। Trou aux Biches এবং Flic en Flac-এর মতো জনপ্রিয় পাবলিক বীচ থেকে শুরু করে Belle Mare এবং Le Morne’র মতো নির্জন বীচ পর্যন্ত প্রতিটি সৈকত তার নিজস্ব অনন্য আকর্ষণ এবং সৌন্দর্য সরবরাহ করে। গুঁড়ো সাদা বালিতে আরাম করুন, স্ফটিক-স্বচ্ছ জলে ডুব দিন বা স্নরকেলিং, ডাইভিং এবং কাইট সার্ফিংয়ের মতো রোমাঞ্চকর জলের খেলায় লিপ্ত হন।


  1. ব্ল্যাক রিভার গর্জেস ন্যাশনাল পার্ক



প্রকৃতি ও অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য ব্ল্যাক রিভার গর্জেস ন্যাশনাল পার্কে যাওয়া আবশ্যক। মরিশিয়ান কেস্ট্রেল এবং গোলাপী কবুতরের মতো বিরল প্রজাতির পাখি সহ স্থানীয় উদ্ভিদ এবং প্রাণীর অভয়ারণ্য এই প্রশান্ত জাতীয় উদ্যানটি অত্যাশ্চর্য ভিউপয়েন্ট, জলপ্রপাত এবং নির্মল পিকনিক স্পটগুলির দিকে নিয়ে যায় এমন অসংখ্য হাইকিং ট্রেইল অফার করে। পার্কের প্রাকৃতিক সৌন্দর্য তার সমস্ত মহিমায় ক্যাপচার করতে আপনার ক্যামেরা সাথে আনতে ভুলবেন না।


  1. ক্যামারেল সেভেন কালারড আর্থ



মরিশাসের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত ক্যামারেল সেভেন কালারড আর্থ একটি ভূতাত্ত্বিক বিস্ময় যা বিশ্বাস করতে হলে আপনাকে আগে দেখতে হবে। এই অনন্য প্রাকৃতিক জায়গাটি প্রকৃতপক্ষে লাল, বাদামী এবং বেগুনি থেকে নীল, সবুজ এবং হলুদ পর্যন্ত সাতটি স্বতন্ত্র রঙের সমন্বয়ে তৈরি একটি বালির টিলা। দর্শনার্থীরা পায়ে হেঁটে সাইটটি অন্বেষণ করতে পারেন এবং আগ্নেয়গিরির ছাইয়ের বিভিন্ন স্তর দ্বারা তৈরি মন্ত্রমুগ্ধ নিদর্শনগুলিতে বিস্মিত হতে পারেন।


  1. পোর্ট লুইস



মরিশাসের প্রাণবন্ত সংস্কৃতি এবং ইতিহাসে নিজেকে নিমজ্জিত করুন এর রাজধানী শহর পোর্ট লুইস সফরের সাথে। আলোড়নপূর্ণ সেন্ট্রাল মার্কেট ঘুরে দেখুন, যেখানে আপনি স্থানীয় হস্তশিল্প, মশলা এবং স্যুভেনির কেনাকাটা করতে পারেন বা কাউডান ওয়াটারফ্রন্টে মনোরম জলের ধারে ঘুরে বেড়াতে পারেন, যেখানে বিভিন্ন দোকান, রেস্তোরাঁ এবং বিনোদনের স্থান রয়েছে। মরিশাসের সমৃদ্ধ ঐতিহ্যের এক ঝলক দেখার জন্য আপ্রবাসী ঘাট এবং ঐতিহাসিক ফোর্ট অ্যাডিলেডের মতো আইকনিক ল্যান্ডমার্ক দেখার সুযোগটি মিস করবেন না।


  1. Ile aux Cerfs



মরিশাসের পূর্ব উপকূলে অবস্থিত একটি অত্যাশ্চর্য দ্বীপ Ile aux Cerfs-এ এক দিনের ট্রিপেও চলে যেতে পারেন। এর আদিম সৈকত, স্ফটিক-স্বচ্ছ জল এবং সবুজ গাছপালা জন্য পরিচিত Ile aux Cerfs হলো এক দিনের বিশ্রাম এর জন্য উপযুক্ত গন্তব্য। সমুদ্র সৈকতে লাউঞ্জ করুন, বিভিন্ন সামুদ্রিক এক্টিভিটিজ উপভোগ করুন বা দ্বীপের সমুদ্র সৈকতের রেস্তোঁরাগুলোর কোন একটিতে সুস্বাদু সীফুড দিয়ে লাঞ্চ করুন। 


  1. Pamplemousses বোটানিক্যাল গার্ডেন



Pamplemousses বোটানিক্যাল গার্ডেনের মধ্য দিয়ে হাঁটাহাঁটি করুন এবং দেশী-বিদেশী উদ্ভিদ প্রজাতির একটি আকর্ষণীয় সংগ্রহ আবিষ্কার করুন। ১৮ শতকে স্থাপিত এই ঐতিহাসিক উদ্যানে বিভিন্ন ধরনের বিরল খেজুর, বিশাল জলের লিলি এবং ঔষধি গাছের পাশাপাশি স্থানীয় মরিশিয়ান উদ্ভিদের একটি চিত্তাকর্ষক সংগ্রহ রয়েছে। হাইলাইটগুলির মধ্যে রয়েছে বিখ্যাত বাওবাব গাছ, টালিপট পাম এবং বিশাল ভিক্টোরিয়া অ্যামাজোনিকা ওয়াটার লিলিতে ভরা মনোরম পুকুর।


কিভাবে মরিশাস যাবেন



আপনি যদি ঢাকা থেকে মরিশাস ফ্লাই করার পরিকল্পনা করেন, তাহলে আপনাকে দুবাইতে একটি লেওভার সহ ঢাকা থেকে মরিশাস এর ফ্লাইট বুক করতে হবে।


এমিরেটস, কাতার এয়ারওয়েজ, টার্কিশ এয়ারলাইন্স, এবং এয়ার ইন্ডিয়া সহ বেশ কয়েকটি এয়ারলাইন্স ঢাকা থেকে মরিশাস পর্যন্ত ফ্লাইট অফার করে। মূল্য এবং প্রাপ্যতা বছরের কোন সময় এবং কত আগে বুক করবেন তার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, তাই একাধিক এয়ারলাইন্স এর রেট এবং সময়সূচীর বিকল্পগুলো তুলনা করে আপনার পছন্দের ফ্লাইটটি বুক করুন।


মনে রাখবেন যে মরিশাস ভ্রমণের জন্য আপনার একটি বৈধ পাসপোর্ট এবং একটি ট্যুরিস্ট ভিসা লাগবে। আপনার যা যা প্রয়োজন তা নিশ্চিত করতে আপনার ভ্রমণের আগে মরিশাস ভিসার রিকোয়ারমেন্টসগুলো চেক করে নেয়া ভাল।


ফ্লাইট, হোটেল ও ভিসা-সম্পর্কিত যেকোন সাহায্য এবং অনুসন্ধানের জন্য ভিজিট করুন flightexpert.com বা আমাদেরকে +88-09617-111-888 নম্বরে কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন


শেষ কথা,


অত্যাশ্চর্য সৈকত এবং জাতীয় উদ্যান থেকে শুরু করে প্রাণবন্ত শহর এবং সাংস্কৃতিক ল্যান্ডমার্ক পর্যন্ত অনেক কিছুই আছে মরিশাসে। তাই আপনার ব্যাগ প্যাক করুন, ফ্লাইট এক্সপার্টের সাথে আপনার ফ্লাইট বুক করুন এবং মরিশাস ভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করুন!


ঢাকা থেকে মরিশাস এর ফ্লাইট টিকেট এর মূল্য ও এভেইলেবিলিটি চেক করতে flightexpert.com এ যান। ফ্লাইট, হোটেল বুকিং এবং ভিসা প্রক্রিয়াকরণ পরিষেবার জন্য +88-09617-111-888 নম্বরে আমাদের কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :