এশিয়ার সবচেয়ে সুন্দর কিছু সৈকতের শহর

এশিয়ার সবচেয়ে সুন্দর কিছু সৈকতের শহর

সাগর পাড়ে করবো Chill 

ঘুরবো ফিরবো নিবো Feel! 


তীব্র গরম আর যানজটে হাঁপিয়ে উঠেছেন? তাহলে একটা রিল্যাক্সিং ট্যুর দিতে ঘুরে আসুন ব্যাংকক, সিঙ্গাপুর, বালি, মালদ্বীপ, অথবা কুয়ালালামপুরের বিখ্যাত সমুদ্রসৈকতে!


এশিয়ার এই শহরগুলোতে রয়েছে অসাধারণ সৌন্দর্যবেষ্টিত কিছু সমুদ্রসৈকত যা আপনার ক্লান্ত-শ্রান্ত  শরীর ও মনকে প্রশান্তিতে ভরিয়ে দিতে পারে। চোখ বন্ধ করে কল্পনা করুন তো আপনি বালি বা ব্যাংককের কোন সৈকতে বসে সমুদ্রের দিকে চেয়ে অলস সময় পার করছেন। ভাবতেই ভালো লাগছে না? 


ব্যস্ত এই জীবনে আশেপাশের দেশগুলোতে ছোট্ট একটা ট্রিপ হয়ে উঠতে পারে দেহ-মন সতেজ করার শ্রেষ্ঠ উপায়। কোভিড পরবর্তী সময়ে চিকিৎসকেরা এখন শারীরিক স্বাস্থ্যের পাশেপাশি মানসিক স্বাস্থ্যের প্রতিও যত্নবান হওয়ার আহ্বান জানাচ্ছেন। তাই আমাদের সবার উচিৎ মানসিকভাবে নিজেদের তরতাজা রাখার চেষ্টা করা। আর তারই পরিপ্রেক্ষিতে আমাদের এই ব্লগ।


এশিয়ার সবচেয়ে সুন্দর কিছু সৈকতের শহর


১। মালে



মালদ্বীপ দেশটি প্রায় ১,২০০ ছোট-বড় দ্বীপ নিয়ে অবস্থিত যা কিনা তাবৎ পৃথিবীর প্রকৃতিপ্রেমীদের অন্যতম প্রিয় গন্তব্য। মালদ্বীপের রাজধানী মালে হানিমুন কাপল বা ফ্যামিলি ট্রিপের জন্য আদর্শ গন্তব্য। মালদ্বীপকে বলা হয় পৃথিবীর অন্যতম রোমান্টিক ও শান্তিপূর্ণ দেশ। এখানকার জলভাগ প্রবালপ্রাচীরে বেষ্টিত ও উজ্জ্বল আকাশী নীল রঙের। 


মালে’র সবচেয়ে জনপ্রিয় সৈকতের নাম “আর্টিফিশিয়াল বীচ”। এটি মানুষের হাতে তৈরি একটি কৃত্রিম সমুদ্রসৈকত যেখানে আপনি ইচ্ছে হলে বিশ্রাম করতে পারবেন আবার বিভিন্নরকম ওয়াটার স্পোর্টস যেমন “স্নরকেলিং” এও অংশ নিতে পারবেন। লোকালয় থেকে দূরে হওয়ায় এই সৈকতটি বিশ্রাম নেয়ার জন্য বেশ ভালো জায়গা।


কিভাবে যাবেন


মালে যেতে হলে আপনাকে মালদ্বীপ হাই কমিশন এ ভিসা’র জন্য এপ্লাই করতে হবে। তাদের ওয়েবসাইটে ভিসা রিলেটেড সবরকম তথ্য দেয়া আছে। মালদ্বীপ কর্তৃপক্ষ অন এরাইভাল ভিসার জন্য আগেভাগে এপ্লাই করে রাখতে বলে। ভিসা এপ্লাই করার পর আপনাকে যা করতে হবে তা হলো ঢাকা থেকে মালে ফ্লাইট বুকিং দেয়া। ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে ঢাকা থেকে মালের ফ্লাইট বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com। সরাসরি ফ্লাইটে ঢাকা টু মালে বিমান ভ্রমণে সব মিলিয়ে ৫ ঘন্টা লাগে।  


কোথায় থাকবেন


মালদ্বীপের মূল আকর্ষণ এর সমুদ্রপাড়ের বীচ বাংলোগুলো। মালদ্বীপ গেলে এই বীচ বাংলোগুলোতে রাত্রীযাপন মাস্ট। এই বাংলোগুলো সাধারনত নির্জন দ্বীপে বিলাসবহুল রিসোর্টগুলোতে বেশি দেখা যায়। এই রিসোর্টগুলোতে সমুদ্রপথে স্পীডবোট বা প্লেনে যাতায়াত করতে হয়।


উল্লেখযোগ্য কিছু বীচ বাংলো হচ্ছেঃ


  • Centara Ras Fushi Resort & Spa Maldives

  • The Ritz-Carlton Maldives, Fari Islands

  • Hilton Maldives Amingiri Resort & Spa


এছাড়া আপনি যদি এয়ারপোর্টের কাছে বা মালে শহরের আশেপাশে থাকতে চান সেক্ষেত্রেও ভালো ভালো হোটেল আছে যেমনঃ


  • Hotel Octave

  • Samann Grand

  • Hotel Unima Grand

  • The Somerset Hotel

  • Paralian Hulhumale'


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে মালে তে আপনার পছন্দের হোটেলটি বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com। 


২। বালি



সমুদ্রবিলাসীদের কাছে বালি একটি প্রিয় নাম। বালিতে রয়েছে পৃথিবীর সবচেয়ে সুন্দর কিছু সমুদ্রসৈকত। তাই নিরালায় ছুটি কাটানোর জন্য বালি একটি আদর্শ জায়গা। বালির অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্যের টানে প্রতি বছর নানান জায়গা থেকে লাখ লাখ ভ্রমণকারী এসে জড়ো হন ইন্দোনেশিয়াতে।


বালির সবচেয়ে জনপ্রিয় স্পটগুলো হচ্ছে নুসা দ্বীপপুঞ্জ, কুটা বীচ, সেমিনায়াক, নুসা দুয়া, জিমবারান, কাঙ্গু, বালাঙ্গান।  এর মধ্যে নুসা দ্বীপপুঞ্জের সবচেয়ে সুন্দর ৩টি দ্বীপ নুসা পেনিদা, নুসা লেমবনগান, ও নুসা কানিনগান। নুসা দ্বীপপুঞ্জের সৈকতগুলোর শুভ্র সাদা নরম বালুতে হাঁটতে গিয়ে অন্যরকম ভালো লাগা কাজ করে। এখানে আপনি চাইলেই সার্ফিং, স্নরকেলিং, ডীপ সী ডাইভিং, ক্লিফ জাম্পিং সহ নানান রকম রোমাঞ্চকর কার্যকলাপে অংশ নিতে পারবেন।


কিভাবে যাবেন


বালি যেতে হলে আপনাকে এখন ইন্দোনেশিয়ার “লিমিটেড ভিসা” নিয়ে যেতে হবে। অর্থাৎ আপনি কাজ, পড়াশোনা বা পারিবারিক কারণ দেখিয়ে (যেমন গেট টুগেদার) বালি যেতে পারবেন। বালির ট্যুরিস্ট  ভিসা আপাতত বন্ধ আছে। ইন্দোনেশিয়ার ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন https://kemlu.go.id/dhaka/en/pages/visa_tinggal_terbatas/126/etc-menu - এই পেজটি। 


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে ঢাকা থেকে বালি দেনপাসার ফ্লাইট বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com। ঢাকা টু বালি দেনপাসার বিমান ভ্রমণে ট্রানজিট সহ সময় লাগে প্রায় ১১ ঘন্টা। 


কোথায় থাকবেন


বালিতে রয়েছে সুন্দর সুন্দর রিসোর্ট যেখানে থাকার জন্য প্রাইভেট পুল থেকে শুরু করে বিলাসবহুল ভিলা পর্যন্ত সবরকম সুব্যবস্থা রয়েছে যেখানে আপনি একা, পার্টনার বা ফ্যামিলি নিয়ে সহজেই থাকতে পারবেন। বালির বিখ্যাত কিছু হোটেল বা রিসোর্ট হচ্ছেঃ


  • Radisson Blu Bali Uluwatu

  • Amnaya Resort Kuta

  • Grandmas Plus Hotel Airport

  • Neano Escape

  • Ecozy Dijiwa Canggu


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে বালিতে আপনার পছন্দের হোটেলটি বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com। 


৩। ব্যাংকক



থাইল্যান্ডের প্রায় সবগুলো সুন্দর সমুদ্রসৈকতই ব্যাংককের দক্ষিণে অবস্থিত। তাঁর মানে কিন্তু এই না যে ব্যাংককের ভেতর কম সমুদ্রসৈকত আছে। বরং ব্যাংককে অনেকগুলো শুভ্র বালির সৈকত রয়েছে যেগুলো কিনা পাতায়ার তুলনায় অনেক পরিষ্কার ও পর্যটক-ফ্রেন্ডলি। ব্যাংকক শহরটি জনকোলহল পূর্ণ হলেও এর সৈকতগুলো স্থানীয় ও পর্যটকদের শান্তির জায়গা।


কো সামেত, কো কুত, হুয়া হিন, চা-আম, আও মানাও, প্রাণবুড়ি, কো চ্যাং, ব্যাং সেন এবং কো লার্ন ব্যাংককের সবচেয়ে সুন্দর কিছু সমুদ্রসৈকতের নাম। শহরের কোলহল ছেড়ে নির্জনে একটু স্বস্তির খোঁজে চলে যেতে পারেন এই বীচগুলোয়।


কিভাবে যাবেন


কোভিড পরবর্তী সময় পর্যটকদের জন্য ব্যাংকক খুলে দেখা হয়েছে। পর্যটকেরা এখন অবাধে ব্যাংকক আসা যাওয়া করতে পারবেন কিন্তু তাদের কিছু শর্ত মেনে চলতে হবে। শর্তগুলোর মধ্যে অন্যতম “স্যান্ডবক্স প্রোগ্রাম”। লিঙ্কে গেলেই এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। থাইল্যান্ডের ভিসা প্রসেসিং সম্পর্কে বিস্তারিত জানতে বা আমাদের ভিসা প্রসেসিং সার্ভিস গ্রহণ করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ। এছাড়াও আমাদের মাধ্যমে ঢাকা থেকে ব্যাংকক বিমান টিকেট বুক করতে কল করতে পারেন বা ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট flightexpert.com এ। ঢাকা টু ব্যাংকক বিমান ভ্রমণে সময় লাগে প্রায় আড়াই ঘন্টা। 


কোথায় থাকবেন


ব্যাংককে সব ধরণের পর্যটকদের জন্য বিভিন্ন রেঞ্জের থাকার জায়গা রয়েছে। ব্যাংককের সাশ্রয়ী কিছু হোটেলের নাম নিম্নে দেয়া হলোঃ


  • The Quarter Silom by UHG

  • Carlton Hotel Bangkok Sukhumvit

  • The Okura Prestige Bangkok

  • Banyan Tree Bangkok

  • Akara Hotel


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে ব্যাংককে আপনার পছন্দের হোটেলটি বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com


থাইল্যান্ড বাজেট ট্যুর সম্পর্কে জানতে পড়ুন আমাদের এই ব্লগ টি- থাইল্যান্ডে হয়ে যাক বাজেট ট্যুর!


৪। কুয়ালালামপুর



মালয়েশিয়া’র রাজধানী কুয়ালালামপুর একটি ব্যস্ত মেট্রোপলিটন শহর। শহর থেকে একটু দূরেই রয়েছে অপার সৌন্দর্যের আধার– কুয়ালালামপুরের সমুদ্রসৈকত। পোর্ট ডিকিনসন, লায়াং লায়াং বীচ, পান্তাই কোক, জুয়ারা বীচ, তেলুক বাতিক, বাতু ফেরিংহি, পুলাউ জেরেজাক, মরিব বীচ ও বাগান লালাং কুয়ালালামপুরের সবচেয়ে এক্সটিক বীচ।


এই বীচগুলোর মধ্যে কোনটি বীচের ধার ধরে হাটার জন্য বেস্ট, আবার কোনটি সাঁতার কাটার জন্য পারফেক্ট, আবার কোনটি বিখ্যাত বীচের পাশের রেস্টুরেন্টগুলোর জন্য। এছাড়াও এগুলোতে প্রচুর স্পোর্টস এক্টিভিটির অপশন আছে।


কিভাবে যাবেন


২ ডোজ ভ্যাকসিন গ্রহীতাগণ ভ্যাকসিন সার্টিফিকেট ও কোভিড নেগেটিভ টেস্ট রেজাল্ট দিয়ে মালয়েশিয়ার ভিসার জন্য এপ্লাই করতে পারবেন। মালয়েশিয়ান ভিসা সম্পর্কে আরো তথ্যের জন্য এবং আমাদের ভিসা প্রসেসিং সার্ভিস গ্রহণের জন্য কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ। এছাড়াও আমাদের মাধ্যমে ঢাকা থেকে কুয়ালালামপুর বিমান টিকেট বুক করতে কল করতে পারেন বা ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট flightexpert.com এ। ঢাকা টু কুয়ালালামপুর বিমান ভ্রমণ করতে সময় লাগে প্রায় আড়াই ঘন্টা।


কোথায় থাকবেন


সার্ভিস, কমফোর্ট এবং প্রাইসের ভিত্তিতে কুয়ালালামপুরের সেরা কিছু হোটেল নিম্নে দেয়া হলোঃ


  • EQ Kuala Lumpur

  • The RuMa Hotel and Residences

  • The Chow Kit - an Ormond Hotel

  • Sunway Putra Hotel

  • Mandarin Oriental - KLCC Kuala Lumpur


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে কুয়ালালামপুরে আপনার পছন্দের হোটেলটি বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com


৫। সিঙ্গাপুর



সিঙ্গাপুরের মনুষ্যসৃষ্ট সমুদ্রসৈকতগুলো বেশ বিখ্যাত। এই সৈকতগুলো তৈরিতে যে বালু ব্যবহৃত হয়েছে তা ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া থেকে আমদানীকৃত। সিঙ্গাপুরের সবচেয়ে সুন্দর বীচগুলো সেন্টোসা আইল্যান্ডে অবস্থিত। আইল্যান্ডটিতে লাক্সারি রিসোর্ট, হোটেল ও গলফ কোর্স রয়েছে। 


২ কিলোমিটার দীর্ঘ সেন্টোসা আইল্যান্ড ৩টি ভাগে বিভক্তঃ পালাওয়ান বীচ, তানজং বীচ, আর সিলোসো বীচ। এছাড়াও দৈর্ঘ্যে ছোট কিছু বীচ যেমন চাঙ্গি বীচ, পুঙ্গল বীচ, সেইন্ট জন’স আইল্যান্ড, ল্যাজারাস আইল্যান্ড উল্লেখযোগ্য।  


কিভাবে যাবেন


২ ডোজ ভ্যাকসিন গ্রহীতাগণ ভ্যাকসিন সার্টিফিকেট দেখিয়ে সিঙ্গাপুরের ভিসার জন্য এপ্লাই করতে পারবেন। সিঙ্গাপুরের ভিসা সম্পর্কে আরো তথ্যের জন্য এবং আমাদের ভিসা প্রসেসিং সার্ভিস গ্রহণের জন্য কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ। এছাড়াও আমাদের মাধ্যমে ঢাকা থেকে সিঙ্গাপুর বিমান টিকেট বুক করতে কল করতে পারেন বা ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট flightexpert.com এ। ঢাকা টু সিঙ্গাপুর বিমান ভ্রমণ করতে সময় লাগে প্রায় ৭ ঘন্টা।


কোথায় থাকবেন


সিঙ্গাপুরে থাকার খরচ তুলনামূলক বেশি। সিঙ্গাপুরের বিখ্যাত হোটেলগুলো হচ্ছেঃ


Parkroyal Collection Marina Bay, Singapore

Marina Bay Sands

Yotel Singapore

The Fullerton Hotel Singapore

Shangri-La Singapore


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে সিঙ্গাপুরে আপনার পছন্দের হোটেলটি বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ বা ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com


সিঙ্গাপুর ভ্রমণ সম্পর্কে ডিটেইলসে জানতে পড়ুন আমাদের এই ব্লগটি- সিঙ্গাপুর ভ্রমণ – কিভাবে যাবেন, কেমন খরচ, কি কি দেখবেন ও অন্যান্য তথ্য


পরিশেষে, 


তো এই ছিলো এশিয়ার সবচেয়ে বিখ্যাত কিছু সমুদ্রসৈকত। আশা করি এই ব্লগটি আপনাকে আপনার পরবর্তী গন্তব্যটি নির্বাচন করতে সহায়তা করেছে। 


আরো ইনফরমেশন পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com অথবা কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বার এ। এই ব্লগটি ভালো লাগলে ও আরো পড়তে চাইলে ঘুরে আসতে পারেন আমাদের ব্লগ পেইজে

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :