আপনার ভ্রমণ তালিকায় যোগ করার মতো অপেক্ষাকৃত কম পরিচিত স্থানগুলো

আপনার ভ্রমণ তালিকায় যোগ করার মতো অপেক্ষাকৃত কম পরিচিত স্থানগুলো

সুপরিচিত পর্যটনকেন্দ্রে পূর্ণ বিশ্ব। এর মধ্যেও কিছু গন্তব্য রয়েছে যা এখনও আপনার দ্বারা আবিষ্কৃত হওয়ার জন্য অপেক্ষা করছে। এই ব্লগে আমরা আপনার ভ্রমণ তালিকায় স্থান পাওয়ার যোগ্য কম পরিচিত, অফ-বিট গন্তব্যগুলোর একটি বাকেট লিস্ট তৈরি করেছি। 


তো আসুন আপনার ভ্রমণ তালিকায় যোগ করার মতো ৮টি অপেক্ষাকৃত কম পরিচিত স্থানগুলো।


আপনার ভ্রমণ তালিকায় যোগ করার মতো ৮টি অপেক্ষাকৃত কম পরিচিত স্থান


নীচে আপনার ভ্রমণ তালিকায় যোগ করার মতো ৮টি কম পরিচিত স্থানের একটি তালিকা দেওয়া হলোঃ  


  1. তিবিলিসি, জর্জিয়া



ককেশাস অঞ্চলের কেন্দ্রস্থলে অবস্থিত তিবিলিসি একটি মনোমুগ্ধকর রাজধানী যা প্রাচীন ইতিহাসকে একটি প্রাণবন্ত আধুনিক সংস্কৃতির সাথে অবিচ্ছিন্নভাবে মিশ্রিত করে। আমাদের পরামর্শ থাকবে ওল্ড টাউনের গলির মধ্যে ঘুরে বেড়ান, নারিকালা দুর্গের অন্বেষণ করুন, এবং স্থানীয় রন্ধনশৈলীতে জড়িত থাকুন, যা আপনাকে তিবিলিসি’র শিল্প ও সংস্কৃতিতে সমৃদ্ধ একটি ধারণা দিবে। 


  1. লুয়াং প্রবাং, লাওস



ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থান লুয়াং প্রবাং এর শান্ত পরিবেশ এবং কালজয়ী সৌন্দর্য পর্যটকদের মুগ্ধ করে। আমরা আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি এ শহরের সুসংরক্ষিত মন্দিরগুলি অনুসন্ধান করতে, ভোরবেলায় দান-দক্ষিণা অনুষ্ঠানের সাক্ষী হতে, এবং মেকং নদীর তীরে ভ্রমণ করতে– যার প্রশান্তি লুয়াং প্রবাংকে একটি হিডেন জেম এ পরিণত করে।


  1. সাপা, ভিয়েতনাম



যারা প্রাণবন্ত প্রাকৃতিক দৃশ্য এবং প্রাণবন্ত স্থানীয় সংস্কৃতি দেখতে চান, তাদের জন্য উত্তর ভিয়েতনামের সাপা অবশ্যই ভ্রমণের গন্তব্য। আমরা পরামর্শ দিচ্ছি সোপানযুক্ত ধানক্ষেতের মধ্যে দিয়ে ট্রেকিং করতে, নৃতাত্ত্বিক সংখ্যালঘু সম্প্রদায়ের জীবনযাপন প্রত্যক্ষ করতে, এবং হোয়াং লিয়েন সন পর্বতমালার বিস্ময়কর দৃশ্য উপভোগ করতে।


  1. গদানস্ক, পোল্যান্ড



সমৃদ্ধ সামুদ্রিক ইতিহাস এবং প্যাস্টেল-রঙের অট্টালিকার সাথে গদানস্ক বাল্টিক সাগর বরাবর একটি লুকানো রত্ন। আমরা আপনাকে মধ্যযুগীয় ওল্ড টাউনের মধ্য দিয়ে হাঁটতে, আইকনিক গ্দানস্ক ক্রেন পরিদর্শন করতে এবং ইউরোপীয় সলিডারিটি সেন্টারে শহরের সামুদ্রিক ঐতিহ্যের স্বাদ নিতে উৎসাহিত  করি। 


  1. হাইদা গোয়াই, কানাডা



ব্রিটিশ কলাম্বিয়ার উপকূল থেকে দূরে অবস্থিত হাইদা গোয়াই একটি দ্বীপমালা যেখানে আছে ঘন বন, আদিবাসী শিল্প এবং এক অনন্য সাংস্কৃতিক ইতিহাস। আমরা SGang Gwaay তে প্রাচীন হাইদা টোটেম মেরু অনুসন্ধানের পরামর্শ দিচ্ছি। এছাড়াও নাইকুন প্রাদেশিক পার্কের মধ্য দিয়ে হাইকিং, এবং সমৃদ্ধ আদিবাসী ঐতিহ্যের অভিজ্ঞতা নেয়ার ও পরামর্শ রইলো।


  1. মাতেরা, ইতালি



দক্ষিণ ইতালির রুক্ষ ভূদৃশ্যে খোদাই করা মাতেরা একটি ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যবাহী স্থান যা তার গুহার আবাসন এবং প্রাচীন স্থাপত্যের জন্য বিখ্যাত। আমরা আপনাকে উত্সাহিত করি সাসি জেলার মধ্যে ঘুরে বেড়াতে, গুহার গির্জাগুলি পরিদর্শন করতে, এবং এই মনোমুগ্ধকর শহরে খাঁটি ইতালীয় রান্নার স্বাদ নিতে।


  1. মরিশাস



ভারত মহাসাগরের একটি স্বর্গীয় দেশ মরিশাস গর্ব করে এর প্রাচীন সমুদ্রসৈকত, মনোরম প্রাকৃতিক দৃশ্য এবং এর বিচিত্র সাংস্কৃতিক পটচিত্র নিয়ে। আমরা চামারেল সেভেন এর রঙিন পৃথিবী অনুসন্ধানের পরামর্শ দিচ্ছ। ব্লু বে মেরিন পার্কে স্নোরকেলিং এর অভিজ্ঞতা নিন এবং পোর্ট লুইসের প্রাণবন্ত বাজারগুলো ঘুরে দেখতে পারেন।


  1. নামিবিয়া



যারা আফ্রিকায় এক অনন্য অভিযানের জন্য আকুল হয়ে রয়েছেন তাদের জন্য নামিবিয়া অসাধারণ এক গন্তব্য। এখানে গিয়ে আপনি পাবেন অসাধারণ প্রাকৃতিক দৃশ্য এবং অসাধারণ বন্যজীবনের মুখোমুখি হওয়ার সুযোগ। আমরা সসুস্ভলেইয়ের টিলাগুলি অনুসন্ধান করার পরামর্শ দিচ্ছি। এছাড়া ইতোশা জাতীয় উদ্যানের বন্যজীবনের সাক্ষী হন এবং উইন্ডহোক এ জার্মান ঔপনিবেশিক স্থাপত্য আবিষ্কার করুন।


কিভাবে দ্রুত এবং সহজে আপনার বিমান টিকিট বুক করবেন



flightexpert.com এ যান। আপনার গন্তব্য, তারিখ এবং যাত্রী সংখ্যা বসিয়ে "সার্চ" বাটনে চাপ দিন। আমাদের কাছে এয়ারলাইন্সের বিশাল ইনভেনটরি রয়েছে যেখানে প্রতিদিন শত শত ফ্লাইট যাওয়া আসা করে। সেখান থেকে আপনার পছন্দের ফ্লাইটটি বেছে নিন এবং "বুক নাও" টিপুন। পেমেন্ট করুন এবং টিকিট এর সফট কপি মেইলে রিসিভ করুন।


টিকিটের দাম ক্রয়ের ঋতু এবং সময়ের উপর নির্ভর করে পরিবর্তিত হয়, তাই আপনি যদি আগে থেকে বা অফ-পিক সিজনে আপনার টিকিট বুক করেন তবে দুর্দান্ত ডিল পেতে পারেন। টাকা বাঁচাতে ভ্রমণের অন্তত এক মাস আগে আপনার টিকিট বুক করুন।


এছাড়াও আপনি আমাদেরকে +88-09617-111-888 এ কল করতে পারেন বা আরও তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। 


উপসংহার


আমরা বিশ্বাস করি যে, পৃথিবী অনেক গুপ্ত রত্নে পরিপূর্ণ যা অনুসন্ধানের অপেক্ষায় রয়েছে। পরিচিতের বাইরে গিয়ে এই ৮টি কম পরিচিত জায়গা পরিদর্শন করুন আপনার বাকেট লিস্টে যোগ করার জন্য। আপনি সাংস্কৃতিক সমৃদ্ধি, প্রাকৃতিক বিস্ময় বা উভয়ের সংমিশ্রণ যা-ই খুঁজুন না কেন, এই হিডেন জেমগুলো আপনাকে অবিস্মরণীয় কিছু অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়।


flightexpert.com এ ভিজিট করুন অথবা +88-09617-111-888 এ আমাদের কল করুন অথবা আপনার ফ্লাইট, হোটেল রিজার্ভেশন বা ভিসা প্রসেসিং সার্ভিস বুক করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :