সিঙ্গাপুরে অক্টোবর থেকে ডিসেম্বর মাসে ঘোরার মতো সেরা জায়গাগুলো কী কী

সিঙ্গাপুরে অক্টোবর - ডিসেম্বর মাসে ঘোরার মতো সেরা জায়গাগুলো কী কী

অক্টোবর থেকে ডিসেম্বর মাস সিঙ্গাপুর ভ্রমণের জন্য আদর্শ সময়। এই সময়ে আবহাওয়া থাকে আরামদায়ক, এবং পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণপিপাসুদের জন্য আকর্ষণীয় হয়ে ওঠে। বিভিন্ন উৎসব এবং উৎসবমুখর পরিবেশের কারণে এই সময় সিঙ্গাপুরের সৌন্দর্য আরও বেড়ে যায়। চলুন জেনে নিই, এই সময়ে সিঙ্গাপুরের কোন কোন স্থান ভ্রমণের জন্য সেরা।


সিঙ্গাপুরে অক্টোবর থেকে ডিসেম্বর মাসে ঘোরার মতো সেরা জায়গাগুলো কী কী


অক্টোবর থেকে ডিসেম্বর মাসে সিঙ্গাপুরে ঘোরার মতো সেরা জায়গাগুলো নিম্নে দেয়া হলোঃ 


১. গার্ডেনস বাই দ্য বে (Gardens by the Bay)



সিঙ্গাপুরের অন্যতম প্রধান আকর্ষণ গার্ডেনস বাই দ্য বে। অসাধারণ ল্যান্ডস্কেপ, সুপারট্রি গ্রোভ, এবং বিভিন্ন ধরনের উদ্ভিদরাজি এখানে পর্যটকদের মুগ্ধ করে। অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে এই জায়গাটি এক ভিন্ন মাত্রায় আলোকিত হয়, বিশেষ করে "ক্রিসমাস ওয়ান্ডারল্যান্ড" নামে উৎসবের সময়।


২. মেরিনা বে স্যান্ডস (Marina Bay Sands)



মেরিনা বে স্যান্ডস সিঙ্গাপুরের আধুনিকতার প্রতীক। এখান থেকে শহরের আকাশচুম্বী ভবন ও প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়। ডিসেম্বর মাসে, পুরো এলাকা ছুটির মরসুমে আলোকিত হয় এবং সন্ধ্যায় আলোর শো, ওয়াটারফ্রন্ট ভিউ পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয়।


৩. সেন্টোসা দ্বীপ (Sentosa Island)



সিঙ্গাপুরে গেলে সেন্টোসা দ্বীপে না যাওয়া মানে ভ্রমণ অসম্পূর্ণ থেকে যাওয়া। এই দ্বীপে রয়েছে ইউনিভার্সাল স্টুডিও, সিলোসো বিচ, সিঙ্গাপুর কেবল কার, এবং আরও অনেক মজার আকর্ষণ। শীতকালে এখানে স্নান করতে এবং মজা করতে পর্যটকরা ভিড় করেন।


৪. সিঙ্গাপুর চিড়িয়াখানা (Singapore Zoo)



সিঙ্গাপুর জু বিশ্বের অন্যতম সেরা চিড়িয়াখানা হিসেবে বিবেচিত। এখানে প্রাণীদের প্রাকৃতিক পরিবেশে ঘুরে বেড়াতে দেখা যায়। বিশেষ করে অক্টোবর থেকে ডিসেম্বরের সময়টাতে আবহাওয়া ভালো থাকায় প্রাণীগুলোর সক্রিয়তা আরও বেশি উপভোগ করা যায়।


৫. অর্চার্ড রোড (Orchard Road)



দুনিয়ার অন্যতম বড় শপিং গন্তব্য হলো অর্চার্ড রোড। বিশেষ করে ডিসেম্বর মাসে এখানে ক্রিসমাস এবং নতুন বছরের শপিং ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। এ সময় পুরো এলাকাটি রঙিন আলো ও সাজসজ্জায় ভরে ওঠে।


ফ্লাইট এক্সপার্ট এর সাথে অ্যাডভেঞ্চার স্পোর্টসের অভিজ্ঞতা উপভোগ করুন


সিঙ্গাপুর শুধু ঘুরতে যাওয়ার দেশ নয়, এখানে রয়েছে নানা অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশগ্রহণের সুযোগ। ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে আপনি থাইল্যান্ডের ফ্লাইট বুক করে এসব অ্যাডভেঞ্চার উপভোগ করতে পারেন:


সিঙ্গাপুর ইউনিভার্সাল স্টুডিওস প্রবেশ টিকিট - মাত্র ১১,৪৭০ টাকা থেকে শুরু



থিম পার্কপ্রেমীদের জন্য ইউনিভার্সাল স্টুডিওস সিঙ্গাপুর একটি অবশ্য দর্শনীয় স্থান। এখানে রয়েছে ২৪টি থিমড রাইড এবং আকর্ষণীয় শো, যা বিশ্ববিখ্যাত মুভি এবং টিভি শোগুলোর উপর ভিত্তি করে তৈরি। এখানে আপনি ভিজ্যুয়াল ইফেক্টস, লাইভ শো এবং রোমাঞ্চকর রাইডের অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।


সেন্টোসা কেবল কার স্কাই পাস টিকিট - মাত্র ৩,২০২ টাকা থেকে শুরু



সেন্টোসা দ্বীপে ভ্রমণ করতে চাইলে কেবল কার স্কাই পাস আপনার জন্য দারুণ অভিজ্ঞতা হতে পারে। আকাশ থেকে সেন্টোসা দ্বীপের চমৎকার দৃশ্য দেখতে এবং সিঙ্গাপুরের সুন্দর প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে এই কেবল কার রাইড অসাধারণ।


পুরস্কারপ্রাপ্ত প্রাইভেট ফুড ট্যুর - মাত্র ৩০,৯৭১ টাকা থেকে শুরু 



সিঙ্গাপুরের সমৃদ্ধ খাবারের সংস্কৃতি অনুভব করতে চাইলে, পুরস্কারপ্রাপ্ত এই প্রাইভেট ফুড ট্যুরটি আপনার জন্য পারফেক্ট। সিঙ্গাপুরের স্থানীয় খাবারের বৈচিত্র্য এবং ঐতিহ্যবাহী স্বাদের সন্ধানে বের হন এই ট্যুরের মাধ্যমে। স্থানীয় রেস্টুরেন্ট এবং খাবারের বাজার থেকে শুরু করে, আপনি পাবেন বিখ্যাত হকার সেন্টারগুলোর ভিন্ন ভিন্ন স্বাদের অভিজ্ঞতা।


ম্যানগ্রোভ কায়াকিং অ্যাডভেঞ্চার - মাত্র ১০,১৬০ টাকা থেকে শুরু



সিঙ্গাপুরের শহুরে জীবন থেকে দূরে প্রকৃতির মাঝে ডুব দিতে চাইলে, ম্যানগ্রোভ কায়াকিং অ্যাডভেঞ্চার নিঃসন্দেহে চমৎকার একটি অভিজ্ঞতা হবে। সবুজাভ ম্যানগ্রোভ জঙ্গলের মধ্য দিয়ে কায়াকিং করে, আপনি সিঙ্গাপুরের প্রাকৃতিক পরিবেশের অন্যরকম রূপ দেখতে পাবেন।


গার্ডেনস বাই দ্য বে - ফ্লাওয়ার ডোম ও ক্লাউড ফরেস্ট - মাত্র ৫,৫৮৯ টাকা থেকে শুরু



গার্ডেনস বাই দ্য বে সিঙ্গাপুরের অন্যতম সুন্দর স্থান। এখানে আপনি দেখতে পাবেন বিশ্বখ্যাত ফ্লাওয়ার ডোম, যেখানে বিভিন্ন ধরনের ফুল এবং গাছের প্রদর্শনী থাকে। ক্লাউড ফরেস্টে আছে এক বিশাল কৃত্রিম জলপ্রপাত এবং বিশ্বের নানা প্রান্ত থেকে আনা উদ্ভিদরাজি। শীতের সময় এখানে আলোর প্রদর্শনীও হয়, যা দেখলে আপনার মনে হবে আপনি কোনো জাদুকরী দুনিয়ায় চলে এসেছেন।


আমাদের অ্যাডভেঞ্চার এক্টিভিটি বুক করতে কল করুন +৮৮০ ১৮৪৭ ২৯১৩৬৬ নাম্বারে বা ইমেইল করুন [email protected] এ।

ফ্লাইট এক্সপার্ট অ্যাপ এর মাধ্যমে কিভাবে সিঙ্গাপুরের ফ্লাইট বুক  করবেন?

ফ্লাইট এক্সপার্টের নতুন অ্যাপটি দিয়ে ফ্লাইট সার্চ করা এখন আরও সহজ ও দ্রুত। সিঙ্গাপুর ভ্রমণের পরিকল্পনা করছেন? আপনার সুবিধার জন্য সিঙ্গাপুরের ফ্লাইটগুলো কীভাবে সার্চ করবেন, তার ধাপগুলো নিচে দেওয়া হলো:

ধাপ ১: অ্যাপ ডাউনলোড ও লগইন

প্রথমে Flight Expert App ডাউনলোড করুন। এটি iOS অ্যাপ স্টোর এবং Android প্লে স্টোরে সহজেই পাওয়া যাবে। অ্যাপটি ইন্সটল করার পর, আপনার ইমেইল বা মোবাইল নম্বর ব্যবহার করে একটি অ্যাকাউন্ট তৈরি করুন অথবা লগইন করুন।

ধাপ ২: ‘Flights’ সেকশনে যান

লগইন করার পর অ্যাপের হোম স্ক্রিনে 'Flights' অপশনটি দেখতে পাবেন। এখানে ক্লিক করুন, যা আপনাকে ফ্লাইট সার্চের পেজে নিয়ে যাবে।

ধাপ ৩: ডেস্টিনেশন হিসেবে সিঙ্গাপুর নির্বাচন

  • ফ্রম (From): আপনার প্রস্থানস্থান নির্বাচন করুন (যেমন, ঢাকা বা চট্টগ্রাম)।

  • টু (To): আপনার গন্তব্যস্থান হিসেবে যে শহর নির্বাচন করতে চান সেটি বেছে নিন।

ধাপ ৪: তারিখ ও যাত্রীর সংখ্যা নির্বাচন করুন

আপনার যাত্রার তারিখ নির্ধারণ করুন। চাইলে রিটার্ন টিকিটও বুক করতে পারেন। এরপর যাত্রীর সংখ্যা নির্বাচন করুন।

ধাপ ৫: সার্চ করুন

সব তথ্য প্রদান করার পর Search বাটনে ক্লিক করুন। অ্যাপটি মুহূর্তের মধ্যেই আপনার জন্য প্রাসঙ্গিক ফ্লাইটের তালিকা দেখাবে।

ধাপ ৬: ফ্লাইট নির্বাচন করুন

ফ্লাইটের তালিকা থেকে আপনার পছন্দ অনুযায়ী ফ্লাইট নির্বাচন করুন। সময়, ভাড়া এবং এয়ারলাইনের নামের ভিত্তিতে আপনার জন্য সেরা ফ্লাইট খুঁজে নেওয়া সহজ হবে।

ধাপ ৭: ‘Book Now’ অপশন

ফ্লাইট নির্বাচন করার পর Book Now বাটনে ক্লিক করুন। তারপর পেমেন্ট পদ্ধতি বেছে নিন এবং বুকিং নিশ্চিত করুন। ফ্লাইট এক্সপার্টের ‘Book Now, Pay Later’ সুবিধা থাকায় আপনি চাইলে এখন বুকিং করে পরে পেমেন্টও করতে পারেন।

ধাপ ৮: ই-টিকেট সংগ্রহ

বুকিং সম্পন্ন হলে আপনার ই-মেইলে ই-টিকেট পৌঁছে যাবে। অ্যাপ থেকেও আপনি ই-টিকেট ডাউনলোড করে রাখতে পারবেন।

কিভাবে ফ্লাইট এক্সপার্ট ওয়েবসাইটের মাধ্যমে সিঙ্গাপুরের হোটেল ও ভিসা বুক করবেন?

ফ্লাইট এক্সপার্ট ওয়েবসাইট ব্যবহার করে সিঙ্গাপুরের হোটেল এবং ভিসা বুক করা খুবই সহজ। নিচে ধাপে ধাপে নির্দেশনা দেওয়া হলো:


১. ওয়েবসাইটে প্রবেশ করুন:

প্রথমে আপনার ব্রাউজারে ফ্লাইট এক্সপার্টের ওয়েবসাইটে যান: flightexpert.com

২. হোটেল বুকিং:

  • হোমপেজে উপরের মেনুতে "Hotels" ট্যাবটি সিলেক্ট করুন।

  • সিঙ্গাপুর সিলেক্ট করুন এবং চেক-ইন এবং চেক-আউট তারিখ প্রদান করুন।

  • যেকোনো বিশেষ পছন্দ অনুযায়ী ফিল্টার ব্যবহার করতে পারেন, যেমন বাজেট, স্টার রেটিং বা লোকেশন।

  • পছন্দসই হোটেল নির্বাচন করুন এবং বিস্তারিত তথ্য যাচাই করার পর "Book Now" এ ক্লিক করুন।

  • বুকিং সম্পন্ন করতে ব্যক্তিগত তথ্য প্রদান করুন এবং পেমেন্ট করুন।

৩. সিঙ্গাপুর ভিসা প্রসেসিং:

  • মেনুতে "Visa Services" এ ক্লিক করুন।

  • দেশ হিসেবে "Singapore" নির্বাচন করুন।

  • আপনার ব্যক্তিগত এবং পাসপোর্ট সম্পর্কিত তথ্য পূরণ করুন, যেমন পাসপোর্টের কপি, ছবি ইত্যাদি আপলোড করুন।

  • ফি প্রদান করে আবেদন জমা দিন। ভিসা প্রসেসিংয়ের সব আপডেট আপনাকে ইমেইল বা ফোনে জানানো হবে।

৪. পেমেন্ট:

ফ্লাইট এক্সপার্টে বুকিং করার জন্য বিভিন্ন পেমেন্ট অপশন রয়েছে যেমন বিকাশ, নগদ, ক্রেডিট কার্ড ইত্যাদি। পেমেন্ট অপশন বেছে নিয়ে পেমেন্ট সম্পন্ন করুন।

৫. কাস্টমার সাপোর্ট:

যদি আপনার কোনো প্রশ্ন থাকে বা সহায়তা প্রয়োজন হয়, আপনি ফ্লাইট এক্সপার্টের কাস্টমার সার্ভিসে যোগাযোগ করতে পারেন। ভিসা সম্পর্কিত তথ্যের জন্য কল করুন +৮৮০ ১৮৪৭-২৯১৩৪৮ নাম্বারে এবং হোটেল এর জন্য কল করুন +৮৮০ ১৭৩২-৪৫৭৩৮৪ নাম্বারে। এছাড়া ইমেইল করতে পারেন [email protected] এ।

এই সহজ ধাপগুলো অনুসরণ করে আপনি ফ্লাইট এক্সপার্টের ওয়েবসাইট থেকে সিঙ্গাপুরের হোটেল ও ভিসা বুক করতে পারবেন।

উপসংহার


অক্টোবর থেকে ডিসেম্বর মাসে সিঙ্গাপুর ঘুরে দেখার অভিজ্ঞতা সবসময়ই অসাধারণ। শহরের উৎসবমুখর পরিবেশ, মনোরম আবহাওয়া, এবং বিভিন্ন দর্শনীয় স্থান পর্যটকদের মন কাড়ে। Flight Expert-এর মাধ্যমে আপনার সিঙ্গাপুর ভ্রমণ সহজেই পরিকল্পনা করুন এবং একটি নিখুঁত ট্রিপ উপভোগ করুন!


আপনার সিঙ্গাপুর ভ্রমণ পরিকল্পনা শুরু করতে এখনই ফ্লাইট এক্সপার্ট অ্যাপ ডাউনলোড করুন এবং সেরা দামে ফ্লাইট বুকিং নিশ্চিত করুন! অথবা, ফ্লাইট বুক করতে আমাদের কল করুন: +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ বা flightexpert.com ভিজিট করুন।

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :