ফ্লাইট এক্সপার্টের নতুন ওয়েবসাইটের বৈশিষ্ট্য কি?

ফ্লাইট এক্সপার্টের নতুন ওয়েবসাইটের বৈশিষ্ট্য কি?

বাংলাদেশের প্রথম অনলাইন ট্রাভেল এজেন্সি ফ্লাইট এক্সপার্ট ফ্লাইট টিকেটিং ও হোটেল বুকিং এবং ভিসা প্রসেসিং সার্ভিস প্রদান করে থাকে। গত ফ্লাইট এক্সপার্টের নতুন ওয়েবসাইট https://www.flightexpert.com/ উদ্বোধন হয়েছে ৯ জুলাই ২০২২ এ। 


নতুন নতুন অনেকগুলো ফিচার সংযুক্ত হয়েছে এই ওয়েবসাইটটিতে। নতুন ওয়েবসাইটটি আগের চেয়ে অনেক বেশি কার্যকরী ও সুন্দর। ফ্লাইট টিকেটিং, হোটেল বুকিং ও ভিসা প্রসেসিং এখন আরো সহজতর হয়ে গিয়েছে। এখন আপনি ঘরে বসেই আমাদের ওয়েবসাইটে গিয়ে সরাসরি ফ্লাইট বুক করতে পারবেন যা আপনার মূল্যবান সময়, শ্রম ও টাকা বাঁচাবে। 


তো দেখে আসি নতুন কী কী ফিচার যোগ হয়েছে ফ্লাইট এক্সপার্ট এর ওয়েবসাইট এঃ

দৃষ্টিনন্দন ডিজাইন



নতুন ওয়েবসাইটটিতে ঢুকলে প্রথমেই আপনার চোখে পড়বে এর দৃষ্টিনন্দন ডিজাইন। এর উপস্থিতি ও ভিজ্যুয়াল অ্যানিমেশন ভিজিটরদের চোখে আরাম ও ন্যাভিগেশনে শান্তি দেয়। বাটন, মেনু বার ও স্ক্রল বার এর সাহায্যে আপনি খুব সহজেই প্রয়োজনীয় তথ্যাবলী খুঁজে পাবেন। 

লোডিংয়ে দ্রুততা

নতুন ওয়েবসাইটটির দ্রততর লোডিং টেকনোলজি খুব অল্প সময়ের মধ্যে আপনাকে আপনার প্রয়োজনীয় তথ্য এনে দেবে। এতে করে আপনার সময় বাঁচবে ও সার্চ করতে সুবিধা হবে।

মোবাইল-বান্ধব



পরিসংখ্যান অনুযায়ী ৮০% ইন্টারনেট ব্যবহারকারী তাদের স্মার্টফোনেই ওয়েব সার্চ করতে ভালোবাসেন। সেই কথা মাথায় রেখে নতুন ফ্লাইট এক্সপার্টের নতুন ওয়েবসাইটটিকে সম্পূর্ণরুপে মোবাইল-বান্ধব করা হয়েছে যাতে আপনি আপনার হাতের স্মার্টফোনেটি দিয়েই আমাদের ওয়েবসাইটে ঢুকে সবরকম বুকিং কার্যক্রম সম্পাদন করতে পারেন।


এছাড়া এন্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে তে ফ্লাইট এক্সপার্ট অ্যাপটি ডাউনলোড করতে পারেন। আর আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীদের জন্য অ্যাপল অ্যাপ স্টোরে আছে ফ্লাইট এক্সপার্ট মোবাইল অ্যাপ

উন্নত সাইন-ইন অপশন



নতুন ফ্লাইট এক্সপার্ট ওয়েবসাইটে আছে এডভান্সড সাইন-ইন অপশন। ওয়েবসাইটে ঢুকে ওপরে ডান দিকে লেখা “Sign In” এ ক্লিক করলে লগ ইন অপশন এর নীচে “Create an Account” লেখা দেখবেন। সেখানে গিয়ে ঠিকঠাক আপনার পার্সোনাল ইনফরমেশনগুলো দিলেই আমাদের ওইয়েবসাইটে আপনার নামে ট্রাভেলার প্রোফাইল খোলা হয়ে যাবে। “রিমেম্বার মি” তে ক্লিক করে আপনার লগ-ইন পরিচয় সেভ করে রাখলে প্রতিবার ওয়েবসাইটে ঢুকে নতুন করে লগ-ইন করা লাগবে না। এছাড়া আপনি ফেসবুক ও গুগল একাউন্ট দিয়েও ফ্লাইট এক্সপার্টে লগ ইন করতে পারবেন যা কিনা আপনার মূল্যবান সময় সাশ্রয় করবে। 


ট্রাভেলার প্রোফাইল তৈরি



এখন থেকে আপনি ফ্লাইট এক্সপার্টে আপনার নিজস্ব ট্রাভেলার প্রোফাইল তৈরি করে দ্রুততম সময়ের মধ্যে বুকিং কমপ্লিট করতে পারবেন। এই প্রোফাইলে আপনার ব্যক্তিগত তথ্য, বুকিং হিস্টোরি, ও কো-ট্রাভেলারদের তথ্য  থাকবে যাতে আপনি খুব সহজেই তথ্যগুলো পেতে পারেন ও দরকার হলে পরিবর্তন করতে পারেন।

পরিবারের সদস্য/বন্ধুবান্ধব যোগ করা



ফ্লাইট এক্সপার্ট এর অনেকগুলো ফিচারের মধ্যে “কো-ট্রাভেলার” একটি গুরুত্বপূর্ণ ফিচার। এর মাধ্যমে আপনি চাইলেই আপনার ট্রাভেলার প্রোফাইলে পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের যুক্ত করে নিতে পারেন যাতে বুকিং প্রসেস আরো সহজ হয়। নতুন ওয়েবসাইটে ম্যাক্সিমাম কো-ট্রাভেলার এর সংখ্যা

বাড়িয়ে দেয়া হয়েছে। তাই এখন আপনি আগের চেয়েও অনেক বেশি সংখ্যক কো ট্রাভেলার নিতে পারবেন আপনার সঙ্গে।

ভিসা সার্ভিসের প্রত্যাবর্তন



এখন থেকে শুধু হোটেল বুকিং আর টিকেটিংই নয়, ফ্লাইট এক্সপার্টে আপনি পাবেন ভিসা প্রসেসিং সার্ভিসও। আপাতত ৫টি দেশে ভিসাপ্রার্থীদের জন্য আমাদের ভিসা প্রসেসিং সার্ভিসটি চালু করা হয়েছে। দেশগুলো হলো- মালইয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, ও সংযুক্ত আরব আমিরাত। ভিসা সম্পর্কিত আপনার যে কোন জিজ্ঞাসা থাকলে কল করুন +88-09617-111-888 নাম্বারে।

বেস্ট রেজাল্টের জন্য উন্নত ফিল্টার সিস্টেম



এখন থেকে ফ্লাইট এক্সপার্টের উন্নত ফিল্টারিং সিস্টেমের মাধ্যমে আপনি পাবেন আরো সূক্ষ্ম ও নির্দিষ্ট রেজাল্ট।  


  • ফ্লাইটের সময় (সংক্ষিপ্ততম ফ্লাইট, দীর্ঘতম ফ্লাইট)

  • ট্রানজিটের সময় (সংক্ষিপ্ততম ট্রানজিট, দীর্ঘতম ট্রানজিট, ট্রানজিটবিহীন ফ্লাইট) 

  • টিকেট মূল্য (সর্বনিম্ন মূল্য, সর্বোচ্চ মূল্য)

  • চেক-ইন ব্যাগেজের অনুমোদন ও সর্বোচ্চ ওজন

  • রিফান্ডেবল ও নন-রিফান্ডেবল ফ্লাইট


সার্চ রেজাল্টে যাত্রাবিরতি বা ট্রানজিটের সময় উল্লেখ থাকায় আপনার জন্য সঠিক ফ্লাইটটি নির্বাচন আরো সহজ হবে।

বুকিংয়ে স্বচ্ছতা



ফ্লাইট এক্সপার্টের বুকিং পদ্ধতিতে রয়েছে ১০০% স্বচ্ছতা যা কিনা আপনার জন্য ফ্লাইট বুক করার সময় সুবিধাজনক হবে। ওয়েবসাইটের সার্চ রেজাল্টে নির্দিষ্ট ফ্লাইটের নীচে বুকিং ক্লাস ও এভেইলেবল সীটের সংখ্যা বলে দেয়া হয় যা আপনাকে সময়োপযোগী সিদ্ধান্ত নিতে সাহায্য করে। এতে করে আপনি ভাড়া কম বা বেশি হওয়ার কারণ বুঝতে পারেন। এই বিশেষ ফিচারটি পাবেন শুধুমাত্র ফ্লাইট এক্সপার্ট ওয়েবসাইটে।

সার্ভিস চার্জ ও ট্যাক্সসহ মোট প্রদেয় মূল্য প্রকাশ



এটি ফ্লাইট এক্সপার্টের একটি ইউনিক ফিচার। ফেয়ার সামারির মাধ্যমে গ্রাহক এয়ারলাইন ভাড়া, আমাদের সার্ভিস চার্জ ও সরকারী ট্যাক্সের পরিমাণ সহ বিমান ভাড়া জানতে পারেন কারণ এতে কোন খাতে কত খরচ হবে তা স্বতন্ত্রভাবে দেয়া থাকে।

সর্বোচ্চ সেশন টাইম



গ্রাহকের সুবিধার্থে ফ্লাইট এক্সপার্ট ওয়েবসাইটে বুকিং এর জন্য ২০ মিনিট পর্যন্ত সেশন টাইম রাখা হয়েছে যাতে গ্রাহক তার ইনফরমেশনগুলো সঠিকভাবে ইনপুট করতে পারেন। এছাড়াও স্ক্রীণে সেশন টাইম দেখা যায় যাতে আপনি বুঝতে পারেন সেশন শেষ হতে আর কতটুকু সময় বাকি আছে।

এক ক্লিকেই পেমেন্ট



ফ্লাইট এক্সপার্টের পেমেন্ট সিস্টেম এখন আরো সহজ হয়ে গিয়েছে। ওয়ান ক্লিক পেমেন্ট সিস্টেমের মাধ্যমে “Pay Now” বাটনের মাধ্যমে এক ক্লিকেই আপনার কাঙ্ক্ষিত ফ্লাইট/হোটেল বুকিং এর পেমেন্ট করে ফেলতে পারবেন।

আগে বুকিং, পরে পেমেন্ট



ফ্লাইট এক্সপার্ট ওয়বসাইটের আরেকটি নতুন সংযোজন এর “Book now (pay later)” ফিচার। এর মাধ্যমে আপনি বুকিং টাইম লিমিটের ভেতর আপনার সময়-সুবিধামতো পেমেন্ট করতে পারবেন। অর্থাৎ ফ্লাইট এক্সপার্ট আপনার বুকিং রিকোয়েস্টটি গ্রহণ করে আপনার জন্য সীট বুক করে রাখবে যা আপনি পেমেন্ট দেয়ার সাথে সাথেই কনফার্ম হয়ে যাবে।

তাৎক্ষণিক বুকিং স্ট্যাটাস আপডেট



এখন থেকে আপনি উপভোগ করতে পারবেন ফ্লাইট এক্সপার্টের তাৎক্ষণিক বুকিং স্ট্যাটাস আপডেট ফিচার। অর্থাৎ আপনার বুকিং কনফার্ম হওয়ার সাথে সাথে ওয়েবসাইটে আপনার টিকেট স্ট্যাটাস দেখা যাবে “Booked”। অথবা, আপনি যদি “Book now (pay later)” অপশনটি বেছে নেন তাহলে যতক্ষণ পর্যন্ত না পেমেন্ট ক্লিয়ার হচ্ছে ততক্ষণ পর্যন্ত লেখা উঠবে “Pending”.

এসএমএস ও ইমেইলের মাধ্যমে ঝামেলাহীন বুকিং কনফার্মেশন



বুকিং কনফার্ম হয়েছে কিনা জানার জন্য আর আপনার আমাদেরকে কল দিতে হবে না, আমরাই আপনাকে এসএমএস ও ইমেইলের মাধ্যমে তাৎক্ষণিকভাবে জানিয়ে দিবো বুকিং আপডেট। সুতরাং, ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে কোনরকম ঝক্কি-ঝামেলাহীন ভাবে সম্পন্ন করুন আপনার ফ্লাইট বা হোটেল বুকিং।

সর্বোচ্চ নিরাপদ পেমেন্ট মাধ্যম



ফ্লাইট এক্সপার্ট নিরাপদ পেমেন্ট মাধ্যম বাড়িয়ে সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করেছে। ডিরেক্ট ব্যাঙ্কিং, মোবাইল ব্যাঙ্কিং ও ক্রেডিট কার্ড- সব মিলিয়ে ১৮টি মাধ্যমে পেমেন্ট সুযোগ রয়েছে যা গ্রাহকের জন্য আগের চেয়েও সহজ ও সুবিধাজনক। এছাড়া আপনি চাইলে অফিসে গিয়ে সরাসরি ও পেমেন্ট করে আসতে পারেন। অফিসের ঠিকানাঃ ৯০/১, মতিঝিল সি/এ, সিটি সেন্টার - স্যুইট বি-১, লিফট - ২৬, ঢাকা - ১০০০। ফোনঃ +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮। 

নতুন ২টি অনলাইন পেমেন্ট গেটওয়ের অন্তর্ভুক্তি



ফ্লাইট এক্সপার্টের নতুন ওয়েবসাইটটিতে ২টি পেমেন্ট গেটওয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে। এসএসএল কমার্জ ও বিকাশের পাশাপাশি নগদ ও ব্র্যাক ব্যাংকের কার্যক্রম সম্পূর্ণরুপে চালু হয়েছে।


আনলিমিটেড হোটেলের তালিকা


আমাদের তালিকায় রয়েছে বিশ্বের সবকটি দেশের সেরা হোটেলগুলো। এছাড়া বাজেট ট্রাভেলার ও সোলো ট্রাভেলারদের জন্যও রয়েছে মিডরেঞ্জ এর হোটেল ও হোস্টেল। আপনি খুব সহজেই আমাদের এডভান্সড ফিল্টারিং এর মাধ্যমে নিজেই খুঁজে নিতে পারেন আপনার কাঙ্ক্ষিত হোটেলটি। আপনার চাহিদামতো যেকোন মানের ও বাজেটের হোটেল বুক করতে আমরা আপনাকে সাহায্য করতে পারি। হোটেল পছন্দ করে আমাদের সেলস টিমকে মেসেজে জানান বা কল দিন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ এই নাম্বারে। 

আকর্ষনীয় ইজি ইএমআই সুবিধা



ফ্লাইট এক্সপার্ট থেকে টিকেট বা হোটেল বুকিং এর সময় ৫,০০০ টাকার ওপর যেকোন ক্রয়ের ক্ষেত্রে আপনি পাবেন ৩৬ মাসব্যাপী ইএমআই ( মাসিক কিস্তি) সুবিধা। এই বিশেষ সুবিধা গ্রহণ করতে শুধু আমাদের +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বারে ফোন দিয়ে জানালেই হবে যে আপনি ইএমআই সুবিধা গ্রহণে ইচ্ছুক। আমাদের ইজি ইএমআই সুবিধা সম্পর্কে আরো জানতে ভিজিট করুন এই পেইজে - https://www.flightexpert.com/easy-emi

কোনরকম হাতের ব্যবহার ছাড়াই টিকেট ইস্যু

আমাদের অটো টিকেটিং ফিচার কোনরকম হাতের ব্যবহার ছাড়াই সম্পূর্ণ স্বয়ংক্রিয় উপায়ে অনলাইনের মাধ্যমে আপনার কাছে টিকেট পৌঁছে দেয়। অর্থাৎ আপনাকে টিকেট কালেক্ট করতে কোথাও যেতে হবে না, ঘরে বসেই টিকেট কালেক্ট করতে পারবেন। এয়ারলাইন থেকে টিকেট ইস্যু হওয়া মাত্র টিকেটের সফট কপি (পিডিএফ) আপনার মেইলে পৌঁছে যাবে। এতে আপনার মূল্যবান সময়, শ্রম ও টাকা বাঁচবে।


শেষ টিকেটিং টাইম এলার্ট


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে আপনার বুককৃত টিকেটটি ক্রয়ের শেষ সময়ের এলার্ট চলে যাবে আপনার কাছে। এতে করে আপনার ফ্লাইট মিস হবে না এবং আপনি সময়মতো ভ্রমণ করতে পারবেন। 


পরিশেষে,


ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে ফ্লাইট টিকেট বা হোটেল বুক করতে এবং ভিসা প্রসেসিং সার্ভিস পেতে যোগাযোগ করুন আমাদের ওয়েবসাইট flightexpert.com এ। অথবা ফেসবুকে আমাদের পেজ https://www.facebook.com/flightexpertbd তেও মেসেজ করতে পারেন। এছাড়া আপনি কল করতে পারেন আমাদের নাম্বার +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ এ। অথবা সরাসরি অফিসে চলে আসতে চাইলে  ঠিকানাঃ ৯০/১, মতিঝিল সি/এ, সিটি সেন্টার - স্যুইট বি-১, লিফট - ২৬, ঢাকা - ১০০০

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :