আপনার বাংলাদেশী পাসপোর্টে মার্কিন ভিসা থাকলে যে ১০টি দেশে ফ্রী ভিসা পাবেন

আপনার বাংলাদেশী পাসপোর্টে মার্কিন ভিসা থাকলে যে ১০টি দেশে ফ্রী ভিসা পাবেন

আপনি কি জানেন? আপনার পাসপোর্টে ইউ এস ভিসা থাকলে তা আপনাকে অন্বেষণের জগতের দরজা খুলে দেবে।  আপনার মার্কিন ভিসায় সুশোভিত বাংলাদেশী পাসপোর্টটি ১০টি দর্শনীয় গন্তব্যের দরজা খুলে দেওয়ার চাবিকাঠি হয়ে উঠতে পারে। আপনার বিশ্বস্ত ভ্রমণসঙ্গী হিসেবে ফ্লাইট এক্সপার্ট এর কর্তব্য আপনার পাসপোর্ট এর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার সুযোগ করে দেয়া। 


সেই উদ্দেশ্যেই আমাদের এই ব্লগে আমরা আলোচনা করবো কোন ১০টি দেশে ভ্রমণ করার জন্য আপনার মার্কিন ভিসা সম্বলিত বাংলাদেশী পাসপোর্টটি কাজে আসবে। 


তো চলুন শুরু করা যাক!


আপনার বাংলাদেশী পাসপোর্টে মার্কিন ভিসা থাকলে যে ১০টি দেশে ফ্রী ভিসা পাবেন



আপনার মার্কিন ভিসা সহ বাংলাদেশী পাসপোর্টে ১০টি ভিসা-মুক্ত গন্তব্যের একটি তালিকা নীচে দেয়া হলোঃ 


  1. আলবেনিয়া



বলকানের কেন্দ্রস্থলে অবস্থিত আলবেনিয়া আপনাকে তার সমৃদ্ধ ইতিহাস, অত্যাশ্চর্য প্রাকৃতিক দৃশ্য এবং উষ্ণ আতিথেয়তার সাথে স্বাগত জানায়। অতিরিক্ত ভিসার প্রয়োজন ছাড়াই প্রাচীন ধ্বংসাবশেষ, শান্ত সমুদ্র সৈকত এবং প্রাণবন্ত শহরগুলি অন্বেষণ করুন।


  1. বেলিজ



প্রকৃতিপ্রেমীদের এবং রোমাঞ্চ-সন্ধানীদের স্বর্গ বেলিজে পালিয়ে যান। বেলিজ ব্যারিয়ার রিফের মন্ত্রমুগ্ধ জলের নিচের জগতে ডুব দিন, অথবা সবুজ রেইনফরেস্টে ঘেরা বালুকাময় সমুদ্র সৈকতে বিশ্রাম নিন।


  1. ইকুয়েডর



আমাজন রেইনফরেস্ট থেকে গ্যালাপাগোস দ্বীপপুঞ্জ পর্যন্ত ইকুয়েডর এর অবিশ্বাস্য জীববৈচিত্র্য বিদ্যমান। ইকুয়েডরের আদিবাসী সংস্কৃতিতে নিজেকে নিমজ্জিত করুন, আগ্নেয়গিরি ভ্রমণ করুন এবং বিস্ময়কর বন্যপ্রাণীদের পর্যবেক্ষন করুন।


  1. হন্ডুরাস



হন্ডুরাসের সৌন্দর্য উন্মোচন করুন, যেখানে ফিরোজা জল প্রাচীন মায়ান ধ্বংসাবশেষের সাথে মিলিত হয়। Roatán এর প্রবাল প্রাচীরগুলি ডুবুরিদের ইশারা করে। Copán আপনাকে প্রত্নতাত্ত্বিক বিস্ময়গুলো পর্যবেক্ষণ করতে আমন্ত্রণ জানায়।


  1. পানামা



পানামার ইসথমাস জাতি সংস্কৃতি এবং ল্যান্ডস্কেপের একটি সংযোগস্থল। পানামা খালের ইঞ্জিনিয়ারিং কৃতিত্বে বিস্মিত হন, সবুজ রেইনফরেস্ট অন্বেষণ করুন এবং পানামা সিটির আকর্ষণ আবিষ্কার করুন।


  1. সেন্ট কিটস অ্যান্ড নেভিস



পশ্চিম গোলার্ধের ক্ষুদ্রতম দেশ সেন্ট কিটস অ্যান্ড নেভিস আদিম সৈকত, ঐতিহাসিক স্থান এবং একটি শান্ত পরিবেশ নিয়ে গর্ব করে। বিলাসবহুল রিসর্টের অভিজ্ঞতা নিন বা প্যানোরামিক দৃশ্য দেখার জন্য আগ্নেয়গিরির চূড়ায় চড়ুন।


  1. সেন্ট লুসিয়া



সেন্ট লুসিয়ার সবুজ ল্যান্ডস্কেপ, আগ্নেয়গিরির চূড়া এবং প্রাণবন্ত প্রবাল প্রাচীর এটিকে প্রকৃতিপ্রেমীদের জন্য একটি আশ্রয়স্থল করে তোলে। সমুদ্র সৈকতে আরাম করুন, পিটনস এ ঘুরতে যান এবং দ্বীপের সমৃদ্ধ ক্রেওল সংস্কৃতির সাথে পরিচিত হোন।


  1. সেন্ট ভিনসেন্ট এবং গ্রেনাডাইনস



গ্রেনাডাইনসের মধ্য দিয়ে যাত্রা করুন যেখানে ফিরোজা জল নির্জন কোভ এবং আদিম সৈকতকে আলিঙ্গন করে। প্রতিটি দ্বীপ একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করে, Mustique এর বিলাসিতা থেকে Bequia এর স্থানীয় পর্যন্ত।


  1. ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো



ত্রিনিদাদ এবং টোবাগোর বহুসংস্কৃতির ট্যাপেস্ট্রিতে ডুব দিন। প্রাণবন্ত কার্নিভাল উদযাপনের সাক্ষী হোন, বৈচিত্র্যময় বাস্তুতন্ত্র অন্বেষণ করুন এবং স্টিলপ্যান সঙ্গীতের ছন্দে লিপ্ত হন।


  1. মন্টিনিগ্রো



মন্টিনিগ্রোর অ্যাড্রিয়াটিক উপকূলরেখা আপনাকে এর মধ্যযুগীয় শহর, নাটকীয় fjords এবং আকাশী জলে আমন্ত্রণ জানায়। কোটরের সুরক্ষিত আকর্ষণ থেকে বুডভা সমুদ্র সৈকত পর্যন্ত, বলকান অঞ্চলের আকর্ষণ আবিষ্কার করুন।


ফ্লাইট এক্সপার্ট এর মাধ্যমে কিভাবে ভিসা করবেন?



ফ্লাইট এক্সপার্টে আমরা জানি যে যে কোন দেশের ভিসা প্রসেসিং প্রক্রিয়া আপনার কাছে জটিল মনে হতে পারে। তাই আমরা আপনার যাত্রাকে সহজ করতে চাই। আমাদের ভিসা প্রসেসিং পরিষেবা আপনার ভ্রমণ পরিকল্পনাকে বাস্তবে পরিণত করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনার ভিসা আবেদন যাতে মসৃণ এবং সফল হয় তা নিশ্চিত করার জন্য আমরা দিকনির্দেশনা এবং সহায়তা প্রদান করে থাকি।


আপনার পরবর্তী অ্যাডভেঞ্চার পরিকল্পনা করার সময় মনে রাখবেন, অনেক দেশই মার্কিন ভিসা সম্বলিত বাংলাদেশি পাসপোর্টধারীদের ফ্রী ভিসা দেয়। সেক্ষেত্রে সেই দেশের হাই কমিশনের ওয়েবসাইটে ঢুকে ই-ভিসা বা অন-এরাইভাল ভিসার আবেদন ফর্ম ফিল-আপ করতে পারবেন। আপনি বেলিজের সমুদ্র সৈকতে ছুটি কাটানোর স্বপ্ন দেখুন, বা সেন্ট কিটস অ্যান্ড নেভিস গিয়ে ট্রেকিং করুন, কিংবা হন্ডুরাসের সংস্কৃতির অনুসন্ধান করুন, ফ্লাইট এক্সপার্ট আপনার প্রতিটি পদক্ষেপে সাহায্য করার জন্য সর্বদা তৈরি।


আপনার ফ্লাইট, হোটেল বা ভিসা প্রসেসিং সার্ভিস বুক করার জন্য flightexpert.com ভিজিট করুন অথবা আমাদের +88-09617-111-888 নম্বরে কল করুন অথবা আমাদের সাথে যোগাযোগ করুন


উপসংহার


আশা করি আপনাদের জানাতে পেরেছি কোন ১০টি দেশে ভ্রমণ করার জন্য আপনার মার্কিন ভিসা সম্বলিত বাংলাদেশী পাসপোর্টটি কাজে আসবে। ফ্লাইট এক্সপার্টের মাধ্যমে টিকেট কেটে ও ভিসা প্রসেসিং সেবা নিয়ে আপনার যাত্রা শুরু। আপনার ভ্রমণ হোক নিরাপদ, নির্ভীক। 


আপনার ফ্লাইট, হোটেল রিজার্ভেশন বা ভিসা প্রসেসিং পরিষেবা বুক করতে flightexpert.com-এ যান বা +88-09617-111-888 নম্বরে আমাদের কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :