বাংলাদেশ থেকে অন-অ্যারাইভাল ভিসায় যেতে পারেন যে ১০টি দেশে

বাংলাদেশ থেকে অন-অ্যারাইভাল ভিসায় যেতে পারেন যে ১০টি দেশে

আপনি কি একজন ভ্রমণপিপাসু বাংলাদেশি? তবে আপনার জন্য সুখবর – পৃথিবী অবিশ্বাস্য কিছু গন্তব্যে ভরপুর এবং সেই দেশগুলো আপনার জন্য অপেক্ষা করছে। আরও ভালো খবর হলো, বাংলাদেশি পাসপোর্টধারীদের জন্য অনেকগুলো দেশ অন-অ্যারাইভাল ভিসার সুবিধা দেয়। এই ভিসা আপনার ভ্রমণের স্বপ্নকে আরও সহজলভ্য ও ঝামেলামুক্ত করে তোলে। 


বাংলাদেশ থেকে অনেকগুলো দেশে অন-অ্যারাইভাল ভিসার সুযোগ রয়েছে। এই ব্লগে বাংলাদেশ থেকে অন-অ্যারাইভাল ভিসা পাওয়া যাবে এমন ১০টি দেশ নিয়ে আমরা আলোচনা করবো।


তো চলুন শুরু করা যাক।


অন অ্যারাইভাল ভিসা কী? বাংলাদেশ থেকে অন-অ্যারাইভাল ভিসা পেতে পারেন যেসব দেশে


অন অ্যারাইভাল ভিসা (On-Arrival Visa) বা ভিসা অন অ্যারাইভাল একটি ট্রাভেল ডকুমেন্ট যা আপনি বিদেশে পৌঁছানোর পর হাতে পাবেন। এক্ষেত্রে আপনাকে যাত্রার আগে ভিসা করতে হবে না, শুধু বিমানের টিকেট করলেই হবে। এটি ভিসা আবেদন প্রক্রিয়াকে সহজ করে দেয়, যা ভ্রমণকে আরো দ্রুত এবং সুবিধাজনক করে তোলে। সব দেশে বাংলাদেশি পাসপোর্টধারীদের অন অ্যারাইভাল ভিসা দেওয়া হয় না। বাংলাদেশ থেকে অন-অ্যারাইভাল ভিসা পেতে পারেন নিম্নোক্ত দেশগুলোতেঃ 


  1. নেপাল



মন্ত্রমুগ্ধ করা হিমালয়ের দেশ নেপাল আমাদের দোরগোড়ায় আছে। অন অ্যারাইভাল ভিসার মাধ্যমে আপনি এই প্রতিবেশী দেশের চমকপ্রদ প্রাকৃতিক দৃশ্য, প্রাচীন মন্দির এবং প্রাণবন্ত সংস্কৃতি দেখতে যেতে পারবেন। সেখানে গিয়ে মাউন্ট এভারেস্টের ম্যাজিকাল অভিজ্ঞতা নিতে ভুলবেন না! 


  1. মালদ্বীপ



সমুদ্র সৈকতপ্রেমী ও জলক্রীড়াপ্রেমীদের কাছে মালদ্বীপ যেন এক স্বর্গরাজ্য। অন অ্যারাইভাল ভিসার মাধ্যমে আপনি রোদে ভিজতে পারেন, বিলাসবহুল রিসোর্টে বিশ্রাম নিতে পারেন এবং স্ফটিক স্বচ্ছ জলে স্নর্কেল করতে পারেন। প্রতিটি ভ্রমণপিপাসু’র স্বপ্নের গন্তব্য মালদ্বীপ।


  1. ভুটান



ভুটান একটি মনোমুগ্ধকর হিমালয়ান রাজ্য যা তার বিস্ময়কর প্রাকৃতিক সৌন্দর্য, রাজকীয় পাহাড়ি ভূদৃশ্য এবং বৌদ্ধ সংস্কৃতির গভীর তাৎপর্যের জন্য স্বীকৃতি অর্জন করেছে। শুধু মনোরম দৃশ্য নয়, সাংস্কৃতিক ও পরিবেশগত ঐতিহ্য সংরক্ষণের অঙ্গীকারে এ দেশের অনন্য আকর্ষণ নিহিত রয়েছে।


  1. শ্রীলঙ্কা



বাংলাদেশ থেকে একটু দূরে, শ্রীলঙ্কা এক বিচিত্র অভিজ্ঞতা প্রদান করে। অন-অ্যারাইভাল ভিসার মাধ্যমে  ঐতিহাসিক ক্যান্ডি শহর থেকে মিরিসার সমুদ্র সৈকত পর্যন্ত এই দ্বীপ দেশের সৌন্দর্য এবং সংস্কৃতি অন্বেষণ করা আপনার জন্য সহজ হয়ে যাবে।


  1. মিশর



মিশর ভ্রমণে গিয়ে গীজার পিরামিড থেকে লুক্সরের মন্দির পর্যন্ত প্রাচীন মিশরের বিস্ময়গুলি অনুভব করতে পারেন। অন-অ্যারাইভাল ভিসার মাধ্যমে মিশর গিয়ে আপনি এই অবিশ্বাস্য দেশের ঐতিহাসিক সম্পদগুলো অন্বেষণ করতে পারেন।  


বিদ্রঃ বাংলাদেশী নাগরিকদের জন্য অন অ্যারাইভাল ভিসা চালু করেছে মিশর সরকার। যাদের জাপান, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপীয় শেনজেন এরিয়ার দেশের ব্যবহৃত বৈধ ভিসা বা রেসিডেন্স পার্মিট আছে কেবল তারাই যে কোন এয়ারপোর্টের মাধ্যমে মিশরে অন-এরাইভাল ভিসার মাধ্যমে প্রবেশের যোগ্য।


  1. তানজানিয়া



তানজানিয়ার বিখ্যাত দর্শনীয় স্থান সেরেঙ্গেতি ন্যাশনাল পার্ক এবং জাঞ্জিবার দ্বীপ। অন-অ্যারাইভাল ভিসার মাধ্যমে আপনি তানজানিয়ায় একটি অবিস্মরণীয় সাফারির এক্সপিরিয়েন্স নিতে পারেন। এছাড়াও  সমুদ্র সৈকতে ঘুরে আসতে পারেন।


  1. বার্বাডোজ



ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সবচাইতে সুন্দর গন্তব্য বার্বাডোজ।  সূর্যের আলোয় ঢেকে যাওয়া তীর, ফিরোজা জল এবং প্রবাল প্রাচীর এখানে আপনাকে স্বাগত জানায়। প্রাণবন্ত উৎসব থেকে ঔপনিবেশিক স্থাপত্য পর্যন্ত সংস্কৃতির এক সমৃদ্ধ চিত্রকর্মে ডুব দেয়ার সুযোগ পাবেন এখানে গিয়ে।


  1. ফিজি



ফিজি দক্ষিণ প্রশান্ত মহাসাগরের এক পরম সুন্দর দেশ। এর সাদা বালির সৈকত, স্বচ্ছ ঝর্ণা এবং প্রাণবন্ত প্রবাল উদ্যান ভ্রমণপিপাসুদের প্রলুব্ধ করে। ফিজির চিরাচরিত সংস্কৃতি, অধিবাসীদের উষ্ণ হাসি এবং দ্বীপের ছন্দময় জীবন আপনাকে অণুপ্রাণিত করবে। প্রাকৃতিক সৌন্দর্য এবং বন্ধুত্বপূর্ণ স্থানীয়দের মিলনে ফিজি যেন পৃথিবীতে এক টুকরো স্বর্গ। 


  1. বাহামা



বাহামা আটলান্টিকের একটি মনোরম দ্বীপপুঞ্জ। এর পাউডারের মতো নরম সমুদ্রসৈকত, স্নিগ্ধ নীল জল এবং সামুদ্রিক জীবন আপনাকে মুগ্ধ করবে। এই দ্বীপের সংস্কৃতির একটি বড় অংশ এর  সামুদ্রিক খাবারের রন্ধনশৈলী  যা যে কারো জিভে জল আনার জন্য যথেষ্ট। 


  1. কুক দ্বীপপুঞ্জ



দক্ষিণ প্রশান্ত মহাসাগরের কুক দ্বীপপুঞ্জ তাদের নির্জন সাদা বালির সৈকত, ফিরোজা ঝর্ণারাজি এবং মনোমুগ্ধকর উষ্ণমন্ডলীয় প্রাকৃতিক দৃশ্যে ভরপুর। নৃত্য, শিল্প এবং উষ্ণ আতিথেয়তার মাধ্যমে পলিনেশীয় সংস্কৃতি আপনাকে আলিঙ্গন করবে। এর অসাধারণ সৌন্দর্য এবং বন্ধুত্বপূর্ণ স্থানীয়দের সাথে কুক দ্বীপপুঞ্জ আপনাকে একটি অসাধারণ ভ্রমণ অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়।


ফ্লাইট এক্সপার্ট এর মাধ্যমে কিভাবে ভিসা করবেন?



ফ্লাইট এক্সপার্টে আমরা জানি যে যে কোন দেশের ভিসা প্রসেসিং প্রক্রিয়া আপনার কাছে জটিল মনে হতে পারে। সে কারণেই আপনার যাত্রাকে সহজ করতে আমরা এসেছি। আমাদের ভিসা প্রসেসিং পরিষেবাগুলো আপনার ভ্রমণ পরিকল্পনাকে বাস্তবে পরিণত করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনার ভিসা আবেদন যাতে মসৃণ এবং সফল হয় তা নিশ্চিত করার জন্য আমরা দিকনির্দেশনা এবং সহায়তা প্রদান করে থাকি। 


আপনার পরবর্তী অ্যাডভেঞ্চার পরিকল্পনা করার সময় মনে রাখবেন, অনেক দেশই বাংলাদেশি ভ্রমণকারীদের অন অ্যারাইভাল ভিসা দেয়। সেক্ষেত্রে আগেভাগে ভিসা করার প্রয়োজন নেই। আপনি মালদ্বীপে সমুদ্র সৈকতে ছুটি কাটানোর স্বপ্ন দেখুন, বা হিমালয়ে ট্রেকিং করুন, কিংবা ইস্তাম্বুলের সংস্কৃতির অনুসন্ধান করুন, ফ্লাইট এক্সপার্ট আপনার প্রতিটি পদক্ষেপে সাহায্য করার জন্য সর্বদা উপস্থিত।


flightexpert.com ভিজিট করুন অথবা আমাদের +88-09617-111-888 নম্বরে কল করুন অথবা আপনার ফ্লাইট, হোটেল বা ভিসা প্রসেসিং সার্ভিস বুক করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন


শেষ কথা,


বাংলাদেশ থেকে অন-এরাইভাল ভিসা পাওয়ার সুযোগ থাকায় এই দেশগুলোতে ভ্রমণ করা এখন একদম সহজ। হাতে অন-অ্যারাইভাল ভিসা থাকলে প্লেন থেকে নামার সঙ্গে সঙ্গেই আপনার যাত্রা শুরু হয়ে যায়। শুধু ফিরতি প্লেনের টিকেট কেটে রাখলেই হয়।


বিমান ভাড়া জানতে, হোটেল বুকিং দিতে বা যে কোন প্রয়োজনে ভিজিট করুন flightexpert.com এ অথবা আমাদের +88-09617-111-888 এ কল করুন অথবা আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :