কীভাবে আপনার ট্রানজিটের সময়ের সদ্ব্যবহার করবেন

কীভাবে আপনার ট্রানজিটের সময়ের সদ্ব্যবহার করবেন

ট্রানজিটের সময়টা অনেকের কাছেই বিরক্তিকর বা ভীতিকর, কিন্তু আপনার চূড়ান্ত গন্তব্যের পথে এটি সর্বদা অনিবার্য। ভয় পাবেন না, আপনার ট্রানজিট বা লে-ওভার এর সময়কে একটি আনন্দদায়ক অ্যাডভেঞ্চারে রূপান্তরিত করার জন্য আমরা বেশ কটি এয়ারপোর্ট হ্যাকের একটি তালিকা তৈরি করেছি।


এই ব্লগে আমরা আলচনা করবো কীভাবে আপনার ট্রানজিটের সময়ের সদ্ব্যবহার করা যায়।


তো চলুন শুরু করা যাক।


এয়ারপোর্ট হ্যাক: কীভাবে আপনার ট্রানজিটের সদ্ব্যবহার করা যায়


আপনার ভ্রমণকে মসৃণ করতে সাহায্য করার জন্য আমাদের এয়ারপোর্ট হ্যাকগুলির একটি তালিকা এখানে রয়েছেঃ 


বিমানবন্দর এর লাউঞ্জগুলোর আতিথেয়তা গ্রহণ করুন



বিমানবন্দরের লাউঞ্জগুলি ট্রানজিটের বন্ধু। অগ্রাধিকার পাসের জন্য ইনভেস্ট করতে পারেন অথবা আপনার ক্রেডিট কার্ডের মাধ্যমে লাউঞ্জে প্রবেশ করতে পারেন যাতে আপনি লাউঞ্জের কমপ্লিমেন্টারি স্ন্যাক্স, পানীয় এবং কখনও কখনও এমনকি শাওয়ার ও উপভোগ করতে পারেন। স্লাউঞ্জিং কেবল অভিজাতদের জন্য নয় - এটি আপনার মতো সচেতন লেওভার অভিযাত্রীদের জন্যও!


এয়ারপোর্ট ফিটনেস সেন্টারগুলো ব্যবহার করুন



আপনার লেওভারকে মিনি ওয়ার্কআউট সেশনে পরিণত করুন। অনেক বিমানবন্দরে এখন ফিটনেস সুবিধা বা যোগব্যায়ামের স্থান রয়েছে। আমাদের পরামর্শ থাকবে যে ট্রানজিটের সময়টায় পা দুটোকে প্রসারিত করুন, দ্রুত ব্যায়াম করুন, অথবা কিছু যোগব্যায়াম করুন যাতে রক্ত প্রবাহিত হয়। এতে করে  আপনি আপনার গন্তব্যে পৌঁছে সতেজ বোধ করবেন। 


বিমানবন্দর এর শিল্প ও সংস্কৃতি প্রদর্শন কেন্দ্রগুলো ঘুরে দেখুন



এয়ারপোর্ট টার্মিনালের ভিতর  শিল্প স্থাপনা এবং সাংস্কৃতিক প্রদর্শনীগুলি অনুসন্ধান করুন। অনেক বিমানবন্দরে ঘূর্ণায়মান আর্ট কালেকশন এবং লাইভ পারফরম্যান্স হোস্ট করার সুযোগ রয়েছে। আপনার লেওভার এর সময়কে সংস্কৃতি ও সৃজনশীলতার সুযোগ হিসেবে ব্যবহার করুন।


স্লিপিং পড ব্যবহার করে “ন্যাপ লাইক আ প্রো”



দীর্ঘ বিরতির সময় একটু চোখ বন্ধ করতে হবে? ইন্টারন্যাশনাল এয়ারপোর্টগুলোতে লং-লেওভারের যাত্রীদের জন্য গোপন ঘুমের জায়গা রয়েছে। এগুলোকে স্লিপিং পড বলে। এছাড়া হাতে লম্বা সময়  থাকলে বিমানবন্দরের হোটেলগুলোতেও চেক-ইন করতে পারেন। এতে আপনার শরীর আপনাকে ধন্যবাদ জানাবে এবং আপনি ভালভাবে বিশ্রাম নেয়ার কারণে গন্তব্যে পৌঁছে তরতাজা শরীরে অ্যাডভেঞ্চার এর জন্য প্রস্তুত থাকতে পারবেন।


বিমানবন্দরের টার্মিনালে খাবারের অ্যাডভেঞ্চার এ অংশ নিন



আনন্দভ্রমণে গিয়ে সুস্বাদু খাবারের অভিযান শুরু করুন বিমানবন্দর থেকেই। লেওভারের সময় বিমানবন্দরের ইন্টারন্যাশনাল ফুড চেইন বা ফাইন ডাইনিং এর খাবারের স্বাদ নিতে পারেন খুব সহজেই।  অনেক বিমানবন্দরে লোকাল রেস্তোঁরাগুলো’র আউটলেট রয়েছে যা আপনাকে স্থানীয় খাবারের সেরা স্বাদ দিবে।


আপনার লেওভার এর সময়কে প্রোডাক্টিভ কাজে লাগান



যারা কাজের চাপ থেকে বাঁচতে পারেন না, তাদের জন্য বিমানবন্দরে লেওভারকে প্রোডাক্টিভিটি পাওয়ার আওয়ারে পরিণত করার  সুযোগ রয়েছে। অনেক বিমানবন্দর এখন কো-ওয়ার্কিং স্পেস, চার্জিং স্টেশন এবং উচ্চ গতির ওয়াই-ফাই সরবরাহ করে। বিমানবন্দরের পরিবেশ উপভোগ করতে করতে জরুরি কিছু কাজ সেরে নেয়া এখন খুবই সহজ।


কিভাবে দ্রুত এবং সহজে আপনার বিমান টিকিট বুক করবেন



flightexpert.com এ যান। আপনার গন্তব্য, তারিখ এবং যাত্রী সংখ্যা বসিয়ে "সার্চ" বাটনে চাপ দিন। আমাদের কাছে এয়ারলাইন্সের বিশাল ইনভেনটরি রয়েছে যেখানে প্রতিদিন শত শত ফ্লাইট যাওয়া আসা করে। সেখান থেকে আপনার পছন্দের ফ্লাইটটি বেছে নিন এবং "বুক নাও" টিপুন। পেমেন্ট করুন এবং টিকিট এর সফট কপি মেইলে রিসিভ করুন।


টিকিটের দাম ক্রয়ের ঋতু এবং সময়ের উপর নির্ভর করে পরিবর্তিত হয়, তাই আপনি যদি আগে থেকে বা অফ-পিক সিজনে আপনার টিকিট বুক করেন তবে দুর্দান্ত ডিল পেতে পারেন। টাকা বাঁচাতে ভ্রমণের অন্তত এক মাস আগে আপনার টিকিট বুক করুন।


এছাড়াও আপনি আমাদেরকে +88-09617-111-888 এ কল করতে পারেন বা আরও তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।


উপসংহার


লে-ওভার বা ট্রানজিট এখন আর কেবল আপনার ভ্রমণে বিরতি নয় বরং আপনার ভ্রমণের অভিজ্ঞতাকে অন্বেষণ, বিশ্রাম এবং কাজে লাগানোর একটি সুযোগ। বিমানবন্দরের বিস্ময়গুলো অন্বেষণ করুন এবং আপনার যাত্রাকে নতুন উচ্চতায় উন্নীত করুন। 


flightexpert.com এ ভিজিট করুন অথবা আমাদের +88-09617-111-888 এ কল করুন অথবা আপনার ফ্লাইট, হোটেল রিজার্ভেশন বা ভিসা প্রসেসিং পরিষেবা বুক করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :