কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এর টিকেট কাটলে সৌদি আরবে ওমরাহ’র সুযোগ!

কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এর টিকেট কাটলে সৌদি আরবে ওমরাহ’র সুযোগ!

বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠতে বেশি দেরী নেই। বিশ্বকাপ ফুটবল ২০২২ এর উন্মাদনা ইতোমধ্যে শুরু হয়ে গেছে। কাতার বিশ্বকাপের শেষ মুহূর্তের টিকেট বিক্রি হচ্ছে এখন। তো আসুন জেনে নেই কাতার বিশ্বকাপ নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য এবং কিভাবে কাতার বিশ্বকাপ ফুটবলের টিকেট কাটলে সৌদি আরবে স্বল্পমেয়াদী ভিসায় ওমরাহ’র সুযোগ পাওয়া যাবে।


বিশ্বকাপ ফুটবল ২০২২ কবে হবে?


বাংলাদেশ সময় ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থ- ফুটবল বিশ্বকাপ ২০২২। মাসব্যপী এই টুর্নামেন্টে শেষবারের মতো অংশ নিতে যাচ্ছে ৩২টি দল (পরেরবার থেকে ৪৮টি দল অংশ নেয়ার কথা রয়েছে)। ৮টি গ্রুপে খেলবে এই ৩২টি দল। বিশ্বকাপ ফুটবল ২০২২ সময়সূচী অনুযায়ী উদ্বোধনী ম্যাচ শুরু হবে ২০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টায়। 


বিশ্বকাপ ফুটবল ২০২২ সম্পর্কে কিছু মজার তথ্য 



  • প্রথমবারের মতো শীতকালে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই বিশ্বকাপ।

  • এটি হতে যাচ্ছে আজ পর্যন্ত পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল ক্রীড়া অনুষ্ঠান। কাতার বিশ্বকাপ এর খরচ ২২৮ বিলিয়ন ডলার , যা গত ১০ বিশ্বকাপের মোট খরচের চেয়েও বেশি।

  • দর্শক ও খেলোয়াড়দের কথা চিন্তা করে কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে “কমফোর্ট” কে। 

  • কাতারে আধুনিক স্টোডিয়াম ছিলো না, ১১,০০০ বর্গকিলোমিটার এর ছোট্ট দেশটিতে আধুনিক হোটেল ও ছিলো না। বিশ্বকাপ উপলক্ষে বানানো হয়েছে ৮টি নতুন শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম।

  • মরুভূমির দেশ কাতারে আধুনিক উপায়ে গাছ লাগানো হয়েছে। তৈরি হয়েছ অনেকগুলো আধুনিক হোটেল।

  • আশা করা যাচ্ছে এই বিশ্বকাপের দর্শক সংখ্যা হবে অন্য সব ইভেন্টের চেয়ে বেশি।

  • ফাইনাল ম্যাচ হবে লুসাইল স্টেডিয়ামে। লুসাইল স্টেডিয়াম এর জন্য একটা পুরো শহর তৈরী করে ফেলা হয়েছে যার নাম লুসাইল সিটি। একে ফিউচার দুবাই বলা হচ্ছে।

  • কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এর টিকেটধারী মুসলিমদেরকে সৌদি সরকার স্বল্পমেয়াদী ভিসায় ওমরাহ করার সুযোগ করে দিচ্ছে। এই বিষয়ে বিস্তারিত নিম্নে দেয়া হলো।


কাতার বিশ্বকাপ উপলক্ষে স্বল্পমেয়াদী ভিসায় সৌদি আরবে ওমরাহ’র সুযোগ! 



২০২২ কাতার বিশ্বকাপের টিকিটধারীদের জন্য স্বল্প মেয়াদে সৌদি ভিসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব সরকার। অর্থাৎ, কাতার বিশ্বকাপের টিকেট কাটলেই আপনি পেয়ে যাচ্ছেন সৌদি আরবের ভিসা। সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কাতারের 'হায়া ফ্যান কার্ড' করলেই বিশ্বকাপের ১০ দিন আগে 'মাল্টিপল-এন্ট্রি ভিসা'র জন্য আবেদন করা যাবে। ভিসার আবেদন গৃহীত হলে সৌদি আরবে ৬০ দিন পর্যন্ত অবস্থান করা যাবে। এজন্য আগে কাতারে যেতে হবে না। তবে চিকিৎসা বীমা থাকা বাধ্যতামূলক।


হায়া কার্ড কি? 


আগামী নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের টিকিটধারীদের জন্য হায়া কার্ড এর ব্যবস্থা করা হয়েছে। টিকিট কেনার পর এই কার্ডের জন্য আবেদন করতে হবে। কারণ, কার্ডটি আন্তর্জাতিক দর্শকদের জন্য কাতারে এন্ট্রি পারমিট হিসেবে কাজ করবে। তাছাড়া বিশ্বকাপের যেকোনো ম্যাচ দেখতে হলে হায়া কার্ড বাধ্যতামূলক। এই কার্ড ব্যবহার করে ম্যাচের দিন টিকিটধারীরা বিনামূল্যে গণপরিবহণ ব্যবহার ও অন্যান্য সুবিধা পাবেন। হোটেল বুকিংয়ের জন্যও এই কার্ড দরকার হবে।


অতঃপর,


ঢাকা টু কাতার বিমান ভাড়া সম্পর্কে জানতে ও ফ্লাইট বুক করতে কল করুন +৮৮-০৯৬১৭-১১১-৮৮৮ নাম্বারে বা ভিজিট করুন flightexpert.com। এছাড়া, কাতার ভিসা সম্পর্কে আরো জানতে উপরোক্ত নাম্বারে কল করুন অথবা ইমেইলে যোগাযোগ করুন


ব্লগটি ভালো লাগলে ও আরো পড়তে চাইলে ঘুরে আসুন আমাদের ব্লগ পেইজ থেকে।

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :