বুখারেস্ট ভ্রমণঃ কিভাবে বুখারেস্ট যাবেন?

বুখারেস্ট ভ্রমণঃ কিভাবে বুখারেস্ট যাবেন?

আপনি কি শীঘ্রই বুখারেস্ট ভ্রমনের পরিকল্পনা করছেন? তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন! একজন অভিজ্ঞ অনলাইন ট্রাভেল এজেন্সি হিসেবে ফ্লাইট এক্সপার্ট আপনার যাত্রাপথ সহজ করে আপনাকে গাইড করতে বদ্ধপরিকর। ফ্লাইট টিকিট থেকে শুরু করে ভিসা প্রসেসিং পরিষেবা এবং হোটেল বুকিং– আপনার ভ্রমণকে মসৃণ এবং ঝামেলামুক্ত করার জন্য আপনার প্রয়োজনীয় সবকিছুই আমাদের কাছে আছে। 


এই ব্লগে আলোচনা করা হবে কিভাবে বুখারেস্ট ভ্রমণে যেতে হবে, বুখারেস্টের দর্শনীয় জায়গা কোনগুলো, সেখানে গিয়ে কোথায় থাকতে হবে এবং সেখানে যেতে মোট কত খরচ হবে।


চলুন শুরু করা যাক।


বুখারেস্ট ভ্রমণঃ কিভাবে বুখারেস্ট যাবেন


ঢাকা থেকে বুখারেস্ট যাতায়াতের সবচেয়ে সুবিধাজনক উপায় হল ফ্লাইট এ করে যাওয়া। বুখারেস্ট যাত্রা করতে আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন তা নিম্নে বর্ণিত হয়েছে:


আপনার ফ্লাইট খুঁজুন এবং বুক করুন



প্রথমত, আপনাকে ঢাকা থেকে বুখারেস্ট এর ফ্লাইট অনুসন্ধান করতে হবে। বিভিন্ন এয়ারলাইন, সময়সূচী এবং দামের তুলনা করতে আপনি আমাদের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন। ঢাকা থেকে বুখারেস্ট ফ্লাইট অফার করে এমন কিছু এয়ারলাইন্সের মধ্যে রয়েছে টার্কিশ এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ এবং এমিরেটস। রুট এবং লেওভারের দৈর্ঘ্যের উপর নির্ভর করে ভ্রমণের মোট সময় ১২ থেকে ২৪ ঘন্টার মধ্যে হতে পারে।   


ফ্লাইট এক্সপার্ট এর মাধ্যমে আপনি সরাসরি আপনার ফ্লাইটটি বুক করতে পারেন। ফ্লাইট বুক করতে flightexpert.com এ যান বা +88-09617-111-888 নম্বরে কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন। ফ্লাইট টিকেট বুক করার সময় আপনার ব্যক্তিগত এবং পাসপোর্টের তথ্য প্রদান করতে হবে।


ভিসা রিকোয়ারমেন্টস চেক করুন ও ভিসার জন্য আবেদন করুন 



বাংলাদেশি পর্যটকদের রোমানিয়ায় প্রবেশের জন্য ট্যুরিস্ট ভিসা লাগে। রোমানিয়ার ভিসা আবেদন করার আগে ভিসা রিকোয়ারমেন্টস চেক করুন এবং ভ্রমণের তারিখের কমপক্ষে ১-৩ মাস আগে ভিসার জন্য আবেদন করে রাখুন। আপনার ভিসা আবেদনের প্রক্রিয়ায় সাহায্য করার জন্য ফ্লাইট এক্সপার্ট ভিসা প্রক্রিয়াকরণ পরিষেবা অফার করে। ভিসা প্রক্রিয়াকরণ পরিষেবা গ্রহণের জন্য আমাদেরকে +88-09617-111-888 নম্বরে কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন


বুখারেস্টে উড়ে যান



এয়ারলাইন এবং রুটের উপর নির্ভর করে আপনার ফ্লাইটে এক বা একাধিক স্টপ থাকতে পারে। ভ্রমণের সময় আপনার সাথে আপনার পাসপোর্ট, ভিসা, ফ্লাইট টিকিট এবং ভ্রমণ বীমা সহ সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র আছে কিনা নিশ্চিত করুন।


বুখারেস্টের হেনরি কোয়ান্ডা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে নিয়ম মেনে লাগেজ পুনরুদ্ধার এবং কাস্টমস পার হবার পর হোটেলের উদ্দেশ্যে ট্যাক্সি, বাস বা ট্রেন নিতে পারেন। 


বুখারেস্ট গিয়ে কোথায় থাকবেন 



বুখারেস্টে থাকার জন্য কয়েকটি সেরা বাজেটের হোটেল রয়েছে:


  • Monte Carlo Palace

  • Old Centrum Bucharest

  • Hello Hotels Bucharest

  • A.G. Romana Hostel

  • Piata Unirii Cozy Inn


প্রাপ্যতা এবং পছন্দের লোকেশন নিশ্চিত করতে আপনার হোটেল আগে থেকেই বুক করুন। ফ্লাইট এক্সপার্ট আপনার বাজেট এবং পছন্দ অনুসারে দেশ-বিদেশে হোটেল বুকিং অফার করে। হোটেল বুকিং বা অনুসন্ধানের জন্য আমাদেরকে +88-09617-111-888 এ কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন


বুখারেস্টের দর্শনীয় স্থান


বুখারেস্ট রোমানিয়ার রাজধানী শহর এবং এটি বিশ্বব্যাপী একটি আকর্ষণীয় গন্তব্য যা ইতিহাস, সংস্কৃতি এবং আধুনিকতার একটি অনন্য মিশ্রণ প্রদান করে। বুখারেস্টে দেখার জন্য এখানে কিছু শীর্ষ স্থান রয়েছে:


প্যালেস অফ দ্যা পার্লামেন্ট 



পিপলস হাউজ নামে পরিচিত এই ভবনটি পেন্টাগনের পরে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রশাসনিক ভবন। ভবনটির বৈশিষ্ট্য এটি কমিউনিস্ট যুগের প্রতীক এবং চিত্তাকর্ষক স্থাপত্য ও নকশা যুক্ত। 


ওল্ড টাউন 



বুখারেস্টের ঐতিহাসিক কেন্দ্রস্থল এর ওল্ড টাউন। এটি একটি মনোমুগ্ধকর পাড়া যেখানে পাথরের বাঁধানো রাস্তা, রঙিন ভবন এবং প্রচুর ক্যাফে, রেস্তোরাঁ এবং দোকান রয়েছে। পায়ে হেঁটে ঘুরে বেড়ানোর এবং এ শহরের আবেশে ভেজার জন্য এটি একটি দুর্দান্ত জায়গা। 


হেরাস্ট্রাউ পার্ক



এটি বুখারেস্টের বৃহত্তম পার্ক এবং শহরের ব্যস্ততা থেকে পালিয়ে শান্তিপূর্ণ একটি আশ্রয়ের সন্ধান দেয়। পার্কটিতে একটি হ্রদ, বাগান, খেলার মাঠ ইত্যাদি রয়েছে।


ভিলেজ মিউজিয়াম 



এই ওপেন-এয়ার মিউজিয়ামটি ঐতিহ্যবাহী রোমানিয়ান স্থাপত্য, রীতিনীতি এবং কারুশিল্প প্রদর্শন করে। দেশটির গ্রামীণ ঐতিহ্য এবং সংস্কৃতি সম্পর্কে জানার জন্য এটি একটি দুর্দান্ত জায়গা।


বুখারেস্ট ন্যাশনাল মিউজিয়াম অফ আর্ট



এই জাদুঘরে রোমানিয়ান এবং ইউরোপীয় শিল্পের একটি বিশাল সংগ্রহ রয়েছে যার মধ্যে পেইন্টিং, ভাস্কর্য এবং আলংকারিক শিল্প রয়েছে।


কোট্রোসেনি প্যালেস 



এটি রোমানিয়ার রাষ্ট্রপতির সরকারী বাসভবন এবং এখানে একটি সুন্দর বাগান এবং স্থাপত্য রয়েছে। প্রাসাদটি কোট্রোসেনি জাতীয় জাদুঘরেরও আবাসস্থল, যেখানে রোমানিয়ান রাজতন্ত্রের ইতিহাস প্রদর্শিত হয়।


রোমানিয়ান অ্যাথেনিয়াম



এই কনসার্ট হলটি বুখারেস্টের সাংস্কৃতিক জীবনের প্রতীক। এখানে সারা বছর ধরে শাস্ত্রীয় সঙ্গীত কনসার্ট এবং অন্যান্য অনুষ্ঠান আয়োজিত হয়। ভবনটিতে চিত্তাকর্ষক স্থাপত্যকলা এবং নকশা রয়েছে। 


ক্যারল পার্ক



এই পার্কে প্রথম বিশ্বযুদ্ধে মারা যাওয়া রোমানিয়ান সৈন্যদের জন্য উৎসর্গ করা একটি সমাধি রয়েছে। এখান থেকে বুখারেস্ট শহরের মনোরম দৃশ্য দেখা যায়। 


সিসমিগিউ গার্ডেনস



এই পার্কটি স্থানীয় এবং পর্যটকদের কাছে একইভাবে জনপ্রিয় একটি স্থান। এখানে একটি নয়নাভিরাম হ্রদ ও বাগান রয়েছে।


বুখারেস্ট যেতে কত খরচ হয়


ঢাকা থেকে বুখারেস্টে যাওয়ার খরচ বিভিন্ন কারণের উপর নির্ভর করে যেমন ভ্রমণের সময়, এয়ারলাইন, ভ্রমণের ধরন এবং থাকার সময়কালের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। ঢাকা থেকে বুখারেস্টে যাওয়ার সময় আপনি যে খরচগুলি আশা করতে পারেন তার একটি ব্রেকডাউন এখানে রয়েছে:


ফ্লাইট টিকেট


ঢাকা থেকে বুখারেস্ট পর্যন্ত ফ্লাইট টিকিটের মূল্য এয়ারলাইন, ভ্রমণের তারিখ এবং বুকিং এর সময়ের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। ঢাকা থেকে বুখারেস্ট রাউন্ড-ট্রিপ ফ্লাইট টিকিটের দাম প্রায় ৮০,০০০-১,০০,০০০ টাকা হতে পারে যেখানে একটি বিজনেস ক্লাস টিকিটের দাম ২,০০,০০০ টাকার উপরে হতে পারে।


হোটেল


বুখারেস্টে থাকার খরচ আপনার বেছে নেয়া হোটেল বা হোস্টেলের ধরণের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। একজন বাজেট ভ্রমণকারী একটি হোস্টেলে একটি ডর্ম বেডের জন্য প্রতি রাতে প্রায় ১,২০০-১,৬০০ টাকা দেওয়ার আশা করতে পারেন, যেখানে একটি মধ্য-পরিসরের হোটেল রুমের জন্য প্রতি রাতে প্রায় ৫,০০০-৭,০০০ টাকা খরচ হতে পারে। বিলাসবহুল হোটেলের দাম আরো বেশি হতে পারে।


খাদ্য এবং পানীয়


বুখারেস্টে খাবার এবং পানীয়ের দাম আপনার পছন্দ এবং আপনার পছন্দের রেস্তোরাঁর উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। একজন বাজেট ভ্রমণকারী খাবার এবং পানীয়ের জন্য প্রতিদিন প্রায় ১,০০০-১,৫০০ টাকা খরচ করার আশা করতে পারেন, যেখানে একজন মধ্য-পরিসরের ভ্রমণকারী প্রতিদিন প্রায় ২,০০০-৩,০০০ টাকা খরচ করার আশা করতে পারেন।


পরিবহন


বুখারেস্টে পরিবহন খরচ পরিবহণের পদ্ধতি এবং দূরত্বের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। বুখারেস্টে পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেম সাশ্রয়ী মূল্যের জনপ্রতি টিকিটের দাম প্রায় ১০০ টাকা। ট্যাক্সি ব্যবহার করতে চাইলে আরও বেশি খরচ হতে পারে।


সামগ্রিকভাবে, একজন বাজেট ভ্রমণকারীর ঢাকা থেকে বুখারেস্টে সপ্তাহব্যাপী ভ্রমণের জন্য প্রায় ১,০০,০০০ টাকা খরচ হতে পারে। পাশাপাশি একজন মধ্য-পরিসরের ভ্রমণকারীর প্রায় ১,৫০,০০০-২,০০,০০০ টাকা খরচ হতে পারে।


উপসংহার,


এখন আপনি জানেন কিভাবে বুখারেস্ট ভ্রমণ করতে হবে। ফ্লাইট এক্সপার্ট এর সাথে ভ্রমণ সহজ এবং ঝামেলামুক্ত। আমাদের ফ্লাইট টিকিট, ভিসা প্রসেসিং এবং হোটেল বুকিং পরিষেবার মাধ্যমে আমরা আপনার ভ্রমণ সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান করে দিতে পারি।


আজই আমাদের বুক করুন এবং একটি চাপমুক্ত ভ্রমণ অভিজ্ঞতা নিন! আমাদের কল করুন +88-09617-111-888 এ অথবা বুকিং এবং অনুসন্ধানের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :