ভ্রমণের জন্য কীভাবে অর্থ সাশ্রয় করবেন?

ভ্রমণের জন্য কীভাবে অর্থ সাশ্রয় করবেন?

আপনি কি ভ্রমণের পরিকল্পনা করছেন কিন্তু বাজেট নিয়ে চিন্তিত? ভয় পাবেন না। ফ্লাইট এক্সপার্ট এ আমরা মানের সাথে আপস না করে বাজেট-বান্ধব অ্যাডভেঞ্চারের গুরুত্ব বুঝি।


এই ব্লগে কিভাবে ভ্রমণের জন্য অর্থ সাশ্রয় করা যায় সে বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ টিপস দেয়া হবে।


সুতরাং, আসুন শুরু করা যাক।


ভ্রমণের জন্য কীভাবে অর্থ সাশ্রয় করবেন


এখানে কিছু টিপস রয়েছে যার মাধ্যমে আপনি ভ্রমণের সময় অর্থ সাশ্রয় করতে পারেন:


ভ্রমণের তারিখ ও গন্তব্যের ব্যপারে ফ্লেক্সিবল হোন 


আপনার ভ্রমণের তারিখ এবং গন্তব্যের ব্যপারে ফ্লেক্সিবল হোন। অফ-পিক সিজনে এয়ারলাইন্সগুলো প্রায়ই তুলনামূলক কম ভাড়ায় এয়ার টিকেট এবং হোটেল অফার করে। flightexpert.com-এ যান এবং আপনার পছন্দসই গন্তব্যের জন্য সেরা ডিল খুঁজে পেতে যে মাসে যাবেন সেই মাসের বিভিন্ন তারিখ সার্চ করে তুলনামূলক বিশ্লেষণ এর মাধ্যমে আপনার জন্য সেরা ফ্লাইটটি বেছে নিন।


আগে থেকে প্ল্যান ও বুকিং করে রাখুন


ভ্রমণের কমপক্ষে ৩ মাস আগে থেকে পরিকল্পনা করুন এবং আপনার ফ্লাইট এবং থাকার জায়গা আগে থেকেই বুক করুন। প্রারম্ভিক বুকিং সাধারণত ডিসকাউন্ট রেট সহ আসে, যা আপনাকে আপনার ভ্রমণ ব্যয়ে উল্লেখযোগ্যভাবে সঞ্চয় করতে দেয়।


ডিসকাউন্ট এবং অফার সম্পর্কে আরও জানতে আমাদেরকে কল করুন +88-09617-111-888 এ বা আমাদের সাথে যোগাযোগ করুন


নিউজলেটার এর জন্য সাইন আপ করুন


ফ্লাইট এক্সপার্ট এর নিউজলেটার সাবস্ক্রাইব করুন এবং সর্বশেষ অফার ও ডিলগুলো সম্পর্কে ওয়াকিবহাল থাকুন৷ বিশেষ বা সীমিত-সময়ের অফার সম্বন্ধে সবার প্রথমে জানুন এবং সেগুলো শেষ হওয়ার আগেই সেরা ডিলগুলি ছিনিয়ে নিন৷ 


বিকল্প বিমানবন্দর বিবেচনা করুন


একটি গন্তব্যে কাছাকাছি একের বেশি বিমানবন্দর থাকতে পারে। ফ্লাইট এক্সপার্ট এর নতুন ফিচার

“এক্সপার্ট সার্চ” আপনাকে ফ্লাইট সার্চ রেজাল্টে তুলনামূলক কম ভাড়ায় নিকটতম বিমানবন্দরে ফ্লাইট বুকিং এর পরামর্শ দিবে। 


ফ্লাইট এক্সপার্ট শীঘ্রই এই ফিচারটি চালু করতে যাচ্ছে। আরও জানতে আমাদের ফেসবুক পেজ ফলো করুন।


দলগতভাবে ভ্রমণ করুন 


আপনি যদি আপনার পরিবার বা বন্ধুদের সাথে ঘুরতে যান তবে আপনি অনেক অর্থ সাশ্রয় করতে পারবেন। সঞ্চয়ের আনন্দের সাথে সাথে পরিবার-পরিজন/বন্ধুবান্ধবের সাথে একত্রিত হওয়ার আনন্দ আপনার ভ্রমণকে আরও স্মরণীয় করে তুলবে।


ফ্লাইট এক্সপার্ট "এক্সক্লুসিভ গ্রুপ ডিল" চালু করেছে যেখানে ন্যূনতম ১০ জন যাত্রী একসাথে গ্রুপ ফেয়ার এ টিকেট কাটতে পারবে। এই ডিল সম্পর্কে আরও জানতে আমাদেরকে কল করুন +88-09617-111-888 এ বা আমাদের সাথে যোগাযোগ করুন


হালকা প্যাকিং করুন


হালকা প্যাকিং করে এবং শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে অতিরিক্ত লাগেজ ফি এড়িয়ে চলুন। একটি ক্যারি-অন ব্যাগ নিয়ে ভ্রমণ শুধুমাত্র আপনার অর্থ সাশ্রয় করে না বরং বিমানবন্দরের ভেতর আপনার চলাচলকে সুগম করে এবং লাগেজ হারানোর ঝুঁকি কমায়।


ফ্লাইট এক্সপার্ট "ব্লু রিবন" নামে একটি নতুন ব্যাগেজ ইনস্যুরেন্স ফিচার চালু করেছে। এই ফিচারটি সম্পর্কে আরও জানতে এই পোস্টটি পড়ুন:


https://www.facebook.com/flightexpertbd/posts/pfbid0237Pk2QZ1ZKxJVRcvRW2WKKeiWxZ7F9jkAazvHoJZ4RtbkBy19imnjmwCehLUmDXLl 


বাজেট হোটেল নির্বাচন করুন


হোস্টেল, গেস্টহাউস বা হোমস্টে’র মতো বাজেট হোটেল নির্বাচন করে অনেক টাকা সাশ্রয় করা সম্ভব। ফ্লাইট এক্সপার্ট আপনাকে আপনার বাজেট এবং পছন্দ অনুসারে সাশ্রয়ী মূল্যের অনেক ধরণের আবাসনের অপশন অফার করে। এ ব্যপারে বিস্তারিত জানতে কল করুন +88-09617-111-888 এ বা আমাদের সাথে যোগাযোগ করুন


রিওয়ার্ড প্রোগ্রাম এবং লয়ালটি পয়েন্ট ব্যবহার করুন


ডিসকাউন্ট অফার, বিনামূল্যে আপগ্রেড এবং অন্যান্য সুবিধা অর্জনের জন্য ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম, ক্রেডিট কার্ড রিওয়ার্ড এবং হোটেল লয়্যালটি পয়েন্টগুলির সর্বাধিক ব্যবহার করুন৷ আপনার দৈনন্দিন খরচের মাধ্যমে পয়েন্ট সংগ্রহ করুন এবং আপনার ভ্রমণ ব্যয়ের সঞ্চয়ের জন্য সেগুলো ব্যবহার করুন।


স্থানীয়দের সাথে স্থানীয় খাবার খান


পর্যটনকেন্দ্রিক রেস্তোঁরাগুলোর খাবার খরচের সাধারণত অনেক বেশি হয়। সেক্ষেত্রে খরচ বাঁচাতে ও স্থানীয় স্বাদের খাবারের স্বাদ নিতে স্ট্রীট ফুড এবং স্থানীয় খাবারের দোকানগুলোর শরণাপন্ন হতে পারেন। খাবারের জন্য স্থানীয় খাবার বেছে নেওয়া শুধুমাত্র অর্থ সাশ্রয় করে না বরং এটি আপনাকে ভিন্ন সংস্কৃতির সাথে মিশে যেতেও সাহায্য করে।


ফ্রী ট্যুর ও কমপ্লিমেন্টারি সার্ভিস সার্চ করুন


আপনার গন্তব্যে বিনামূল্যে দেখার মতো জায়গা, জাদুঘর, পার্ক এবং হাঁটার ট্যুর নিয়ে ইন্টারনেটে সার্চ  করুন। একটি পয়সা খরচ না করে আপনার ভ্রমণের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে কমপ্লিমেন্টারি সার্ভিস পাওয়া যায় এমন এক্টিভিটি বা জায়গা খুঁজে বের করুন।


ভ্রমণ হ্যাকগুলো সম্পর্কে আপডেটেড থাকুন 


পাকা ভ্রমণকারীদের দ্বারা শেয়ার করা ভ্রমণ হ্যাক এবং ইনসাইডার টিপস সম্পর্কে অবগত থাকুন। আপগ্রেডের জন্য এয়ারলাইন মাইল ব্যবহার করা থেকে শুরু করে ডাইনামিক প্রাইসিং স্ট্র্যাটেজির  সুবিধা নেওয়া পর্যন্ত আপনার ভ্রমণ সঞ্চয়কে অপটিমাইজ করার অনেক উপায় রয়েছে৷ 


উপসংহার


আমরা বিশ্বাস করি আর্থিক সীমাবদ্ধতার মাঝেও প্রত্যেকের জীবনে অবিস্মরণীয় কিছু ভ্রমণ অ্যাডভেঞ্চারের অভিজ্ঞতা থাকা উচিত। এই অর্থ-সঞ্চয় টিপসগুলি অনুসরণ করে এবং আমাদের সাহায্য নিয়ে আপনি বাজেটের মধ্যেই আপনার ভ্রমণের স্বপ্নকে বাস্তবে পরিণত করতে পারেন।


ফ্লাইট এক্সপার্ট এর সাথে আপনার পরবর্তী সাশ্রয়ী যাত্রার পরিকল্পনা শুরু করুন এবং প্রতিটি ভ্রমণকে স্মরণীয় করে তুলুন! আমাদের ফ্লাইট, হোটেল বা ভিসা প্রসেসিং পরিষেবা বুক করতে flightexpert.com-এ যান বা +88-09617-111-888 নম্বরে কল করুন বা আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :