কুয়েত ভ্রমণঃ ঘুরে আসুন মধ্যপ্রাচ্যের গোপন এক রত্ন থেকে

কুয়েত ভ্রমণঃ ঘুরে আসুন মধ্যপ্রাচ্যের গোপন এক রত্ন থেকে

মধ্যপ্রাচ্য ভ্রমণের কথা আসলে কুয়েত এর অবস্থান হয় দুবাই এবং আবুধাবির মতো বিখ্যাত প্রতিবেশীদের পরে। কিন্তু পারস্য উপসাগরের এই ক্ষুদ্র দেশটির তার ভ্রমণকারীদের দেয়ার মতো অনেক কিছু আছে। কুয়েত এর সমৃদ্ধ ইতিহাস, বিস্ময়কর আধুনিক স্থাপত্য এবং ঐতিহ্যবাহী সংস্কৃতির সংমিশ্রণ একে পরিণত করেছে এক অসাধারণ গন্তব্যে।


এই ব্লগে আমরা আপনার কুয়েত ভ্রমণে কিছু দর্শনীয় স্থান সম্পর্কে আলোচনা করবো।


তো, শুরু করা যাক। 


কুয়েতে ভ্রমণঃ ঘুরে আসুন মধ্যপ্রাচ্যের গোপন এক রত্ন থেকে


কুয়েতে ভ্রমণের জন্য সেরা স্থানের তালিকা নিচে দেয়া হলোঃ


  1. কুয়েত টাওয়ারস



আপনার কুয়েতি অ্যাডভেঞ্চার শুরু করুন আইকনিক কুয়েত টাওয়ার পরিদর্শনের মধ্য দিয়ে। শহরের স্কাইলাইন ধরে দাঁড়িয়ে থাকা এই তিনটি সরু টাওয়ার স্থাপত্যের এক অপূর্ব নিদর্শন। প্রধান টাওয়ারে একটি রেস্তোরাঁ রয়েছে যেখান থেকে শহরের মনোরম দৃশ্য দেখা যায়, অন্য দুটি টাওয়ারে জলাধার রয়েছে। উপর থেকে দৃশ্যটি অত্যন্ত চিত্তাকর্ষক, বিশেষ করে সূর্যাস্তের সময়।


  1. দ্য গ্র্যান্ড মসজিদ



কুয়েতের ইসলামী ঐতিহ্য ও স্থাপত্যের একটি নিদর্শন গ্র্যান্ড মসজিদ। সংস্কৃতি ও ইতিহাস সম্পর্কে আগ্রহী যে কারো জন্য এটি অবশ্যই দর্শনীয়। এর বিস্ময়কর নীল টাইলের গম্বুজ এবং মিনারগুলো এটিকে একটি চিত্তাকর্ষক স্থাপত্যে পরিণত করেছে। জটিল ক্যালিগ্রাফি এবং সুন্দরভাবে কারুকার্য করা ঝাড়বাতি আপনাকে এই সুসজ্জিত মসজিদের অভ্যন্তরে স্বাগত জানাবে।


  1. কুয়েত জাতীয় জাদুঘর



কুয়েতের ইতিহাসের আরও গভীরে যাওয়ার জন্য কুয়েত জাতীয় জাদুঘরে যান। এখানে আপনি দেশটির সমৃদ্ধ অতীত সম্পর্কে জানতে পারবেন। পার্ল-ডাইভিং ও ট্রেডিং হাব হিসেবে শুরুর দিন থেকে এর ডেভেলপমেন্ট সম্পর্কে জানতে পারবেন। এছাড়াও দেখতে পাবেন এ জাদুঘরে প্রদর্শিত নিদর্শন, আলোকচিত্র এবং নথি যা কয়েক শতাব্দী ধরে কুয়েতের বিবর্তন এ আলোকপাত করবে। 


  1. দ্য অ্যাভিনিউজ মল



যাঁরা কেনাকাটা ও বিনোদন পছন্দ করেন তাঁদের কাছে দ্য অ্যাভিনিউজ মল যেন স্বর্গ। বিশাল এই শপিং কমপ্লেক্সটি মধ্যপ্রাচ্যের বৃহত্তম শপিং কমপ্লেক্সগুলোর মধ্যে অন্যতম। এখানে আন্তর্জাতিক ব্র্যান্ড, ডাইনিং অপশন এবং বিনোদনের নানা সুযোগ-সুবিধা রয়েছে। মলের স্থাপত্য এবং নকশা প্রশংসনীয়।


  1. লিবারেশন টাওয়ার



লিবারেশন টাওয়ার ১৯৯১ সালে ইরাক থেকে কুয়েতের মুক্তির প্রতীক। এই সুউচ্চ কাঠামোটি ৩৭২ মিটারে অবস্থিত এবং শহরের দর্শনীয় দৃশ্য দেখার জন্য এতে একটি অবজারভেশন ডেক রয়েছে। টাওয়ারটির নকশা আধুনিক এবং ইসলামী স্থাপত্যের সংমিশ্রণে তৈরি যা এটিকে একটি অনন্য ল্যান্ডমার্কে পরিণত করেছে। 


  1. স্যুক আল মুবারকিয়া



কুয়েতের ঐতিহ্যবাহী সংস্কৃতির অভিজ্ঞতা নিতে হলে স্যুক আল মোবারকিয়া ভ্রমণ করতে হবে। এই ব্যস্ত বাজারটিতে মশলা, বস্ত্র, গয়না এবং ঐতিহ্যবাহী কারুশিল্প বিক্রি হয়। এই স্যুকের খাবারের দোকানগুলোতে সুস্বাদু কুয়েতি রান্না টেস্ট করতে ভুলবেন না।


  1. ফাইলাকা আইল্যান্ড



আপনি যদি কুয়েত গিয়ে একদিনের ছোট্ট একটা ট্রিপ দিতে চান তাহলে ফেরি করে ফাইলাকা দ্বীপে যেতে পারেন। এই ঐতিহাসিক দ্বীপটি প্রাচীন সভ্যতার অবশিষ্টাংশ এবং আল-জুসুর সৈকত সহ প্রত্নতাত্ত্বিক স্থানগুলির আবাসস্থল, আরাম এবং সাঁতার কাটতে একটি শান্ত স্থান। 


  1. আল শহীদ পার্ক



আল শহীদ পার্কে গিয়ে শহুরে কোলাহল থেকে বাঁচুন। কুয়েত সিটির কেন্দ্রস্থলে অবস্থিত এই সবুজ মরুদ্যানটিতে রয়েছে সুন্দর ল্যান্ডস্কেপ করা উদ্যান, হাঁটার পথ এবং নানা রকম সাংস্কৃতিক আকর্ষণ। এটি ঘোরাঘুরি বা শান্তিপূর্ণ পিকনিকের জন্য একটি আদর্শ স্থান।  


কুয়েতে কীভাবে যাবেন 



ঢাকা থেকে কুয়েত যেতে হলে ঢাকা থেকে কুয়েত এর ফ্লাইটে উঠতে হবে। কুয়েতে কিভাবে যেতে হবে তার একটি স্টেপ বাই স্টেপ গাইড নিচে দেয়া হলোঃ


ফ্লাইট সার্চ করুন 


ফ্লাইট এক্সপার্ট ওয়েবসাইট ব্যবহার করে ঢাকা থেকে কুয়েতের ফ্লাইট সার্চ করুন। ওমান এয়ারসহ বেশ কয়েকটি বড় বিমান সংস্থা কুয়েতে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে। কুয়েতের টিকিটের দাম, ফ্লাইটের সময়কাল এবং প্রাপ্যতার সাথে তুলনা করে আপনার জন্য সেরা ফ্লাইটটি খুঁজে বের করুন। 


আপনার ফ্লাইট বুক করুন


এবার অনলাইনে বা ফোনের মাধ্যমে আপনার পছন্দের টিকিট বুক করুন। আপনার পাসপোর্ট, যোগাযোগের তথ্য এবং ভ্রমণের তারিখ সহ প্রয়োজনীয় বিশদ প্রদান করুন।


আপনার ফ্লাইটটি বুক করতে flightexpert.com-এ যান বা +88-09617-111-888 নম্বরে কল করুন অথবা আমাদের সাথে যোগাযোগ করুন


ভিসার প্রয়োজনীয়তা পরীক্ষা করুন



সৌদি আরবে প্রবেশের জন্য আপনার প্রয়োজনীয় ভিসা আছে তা নিশ্চিত করুন। সৌদি আরবের ভিসার প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত তথ্যের জন্য আপনি আমাদের অফিসে যেতে পারেন। আমাদের অফিসের ঠিকানা ৯০/১ মতিঝিল সিটি সেন্টার (লিফট ২৬,২৯), ঢাকা - ১২০১।


ভিসা সংক্রান্ত সাহায্য এবং অনুসন্ধানের জন্য আমাদেরকে +88-09617-111-888 নম্বরে কল করুন অথবা ভিসা প্রক্রিয়াকরণ পরিষেবার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন


উপসংহার


কুয়েতে বেড়াতে যাওয়ার জন্য এই জায়গাগুলোই সেরা। ঐতিহ্য ও আধুনিকতার অনন্য মিশেলে এটি নিঃসন্দেহে একটি গোপন রত্ন। প্রত্যেক ভ্রমণকারীর জন্য কুয়েতে দেখার মতো কিছু না কিছু আছে। 


আপনার টিকেটটি বুক করতে ভিজিট করুন www.flightexpert.com। হোটেল রিজার্ভেশন এবং ভিসা প্রসেসিং সেবা পেতে কল করুন +88-09617-111-888 নাম্বার এ অথবা বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :