আবুধাবি ভ্রমণ গাইড

আবুধাবি ভ্রমণ গাইড

আপনি যদি এমন একটি অসাধারণ গন্তব্যের সন্ধানে থাকেন যা সংস্কৃতি, ঐতিহ্য এবং আধুনিকতাকে সুন্দরভাবে উপস্থাপন করে, তবে আবুধাবি আপনার জন্য আদর্শ জায়গা। আরব উপসাগরের নীলাভ তীর বরাবর অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি শহরটি আপনাকে একটি অবাক করা মনোমুগ্ধকর অভিজ্ঞতা দিবে।


এই ব্লগে আমরা আপনাকে আমাদের আরব আমিরাতের আবুধাবি ভ্রমণ গাইড এর সাথে পরিচিত করাবো এবং সেই সাথে আবুধাবির দর্শনীয় স্থান ও আবুধাবি কেন যাওয়া উচিৎ তা নিয়ে আলোচনা করবো।


তো চলুন শুরু করা যাক।


আবুধাবি ভ্রমণ গাইডঃ আবুধাবি কেন যাবেন? 


আবুধাবি প্রায়শই তার গ্ল্যামারাস প্রতিবেশী দুবাই এর সামনে ফিকে পরে যায়। এই শহরের সমৃদ্ধ ইতিহাস এর অধিবাসীদের জন্য অত্যন্ত গর্বের। ভ্রমণকারীদের জন্যও তাই রয়েছে দেখার মতো বেশ কিছু ঐতিহাসিক জায়গা। চলুন দেখা যাক সেগুলো কি কিঃ 


সাংস্কৃতিক যাত্রা



সাদা মার্বেল এবং জটিল নকশায় সজ্জিত স্থাপত্যকলার বিস্ময়কর শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে এ শহরের ঐতিহ্য অনুভব করা যায়। হেরিটেজ ভিলেজ এবং কাসর আল হোসন শহরের প্রাচীনতম পাথরের ভবন।


বিলাসিতা ও প্রাচুর্য



আবুধাবি বিলাসিতার সমার্থক। এর উচ্চমানের হোটেল এবং শপিং মল এ ফাইন ডাইনিং এর ব্যবস্থা রয়েছে। এমিরেটস প্যালেস হোটেল আবুধাবির একটি আইকনিক ল্যান্ডমার্ক, এর প্রাচুর্যের একটি নিখুঁত প্রতিমূর্তি।


সুস্বাদু রান্না



রন্ধনশিল্পের কথা বললে আবুধাবি গিয়ে বিশ্বের বিভিন্ন স্থানের খাবারের স্বাদ পাবেন। এছাড়াও আল হারিস এবং আল মাজবুস (কাবসা থেকে উদ্ভূত) এর মত ঐতিহ্যবাহী আমিরাতি খাবারের স্বাদ নিতে ভুলবেন না।


শিল্প ও সংস্কৃতি



ল্যুভর আবুধাবি এবং গুগেনহেইম আবুধাবি, যা এখনও নির্মাণাধীন, আবুধাবির শিল্প ও সংস্কৃতির কেন্দ্র হতে যাচ্ছে। এই মিউজিয়ামগুলি শিল্পানুরাগীদের জন্য একটি বিনোদনের মাধ্যম হয়ে উঠবে।


প্রাকৃতিক বিস্ময়



গ্লিটজ অ্যান্ড গ্ল্যামারের বাইরেও প্রাকৃতিক সৌন্দর্যের দেশ আবুধাবি। রুব আল খালি মরুভূমির বিস্তীর্ণ বালিয়াড়ি দেখতে যেতে পারেন এবং লিওয়া মরুদ্যানের বিস্ময়কর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারেন।


কীভাবে যাবেন আবুধাবি


আবুধাবি ভ্রমণের পরিকল্পনা করার সময় ফ্লাইট এক্সপার্টের মতো নির্ভরযোগ্য ট্রাভেল পার্টনার থাকলে আপনার ভ্রমণ হবে নিরবচ্ছিন্ন এবং উপভোগ্য। ভ্রমণকে সহজ করে তুলতে ফ্লাইট এক্সপার্ট নিম্নলিখিত সেবাগুলো প্রদান করে থাকেঃ 


ফ্লাইট বুকিং



ফ্লাইট এক্সপার্ট এর রয়েছে এয়ারলাইন্স এর একটি বিশাল ডাটাবেস। ফ্লাইট এক্সপার্ট এর মাধ্যমে আপনি আবুধাবিতে সেরা ফ্লাইট ডিল খুঁজে পাবেন এবং আপনার অর্থের জন্য সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে পারবেন।


ফ্লাইট এক্সপার্ট এর ওয়েবসাইট flightexpert.com এ ভিজিট করে ঢাকা থেকে আবুধাবির ফ্লাইট খুঁজুন। সংযুক্ত আরব আমিরাতে এমিরেটস, ওমান এয়ার, এবং কাতার এয়ারওয়েজ সহ বেশ কয়েকটি প্রধান বিমান সংস্থা নিয়মিত ফ্লাইট পরিচালনা করে। ঢাকার থেকে আবুধাবির টিকিটের দাম, ফ্লাইটের সময়কাল, এবং এভেইলেবিলিটির  তুলনা করে পছন্দমতো ফ্লাইটটি চুজ করতে পারবেন।


যে ফ্লাইটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সেটি অনলাইনে বা +88-09617-111-888 নাম্বার এ আমাদের কল করে বুক করতে পারবেন। আপনার পাসপোর্টের তথ্য, যোগাযোগের তথ্য এবং পছন্দের তারিখসহ প্রয়োজনীয় তথ্য প্রদান করুন।


ফ্লাইট বুকিং সংক্রান্ত যেকোন জিজ্ঞাসার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। 


হোটেল রিজার্ভেশন



ফ্লাইট এক্সপার্ট আপনাকে সুযোগ দেয় বিভিন্ন ধরনের থাকার জায়গা থেকে বেছে নেওয়ার, বিলাসবহুল রিসোর্ট থেকে শুরু করে বাজেট-বান্ধব অপশন – আপনার বাজেটের মধ্যে সবরকম হোটেল বুক করার সুযোগ রয়েছে ফ্লাইট এক্সপার্ট এ।


flightexpert.com ভিজিট করুন অথবা +88-09617-111-888 এ আমাদের কল করুন অথবা আপনার হোটেল রিজার্ভেশন বুক করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। 


ভিসা সহায়তা



ফ্লাইট এক্সপার্টের ডেডিকেটেড কাস্টমার সাপোর্ট টিম ২৪ ঘন্টা নিয়োজিত আপনার ভ্রমণের আগে ভিসা সংক্রান্ত যে কোন প্রশ্ন বা সমস্যা সমাধানে সাহায্য করার জন্য।


আমরা চেষ্টা করবো যেন আবুধাবিতে প্রবেশের জন্য আপনার প্রয়োজনীয় ভিসা থাকে। আবুধাবির ভিসা কিভাবে পাবেন সে সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে, তাহলে আবুধাবি ভিসা রিকোয়ারমেন্টস ও এপ্লিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্যের জন্য আমাদের অফিসে চলে আসুন। আমাদের অফিসের ঠিকানা 90/1 মতিঝিল সিটি সেন্টার (লিফট 26,29), ঢাকা - 1201। 


এছাড়াও ভিসা সংক্রান্ত যেকোন সাহায্য ও জিজ্ঞাসার জন্য আমাদের ফোন করুন +88-09617-111-888 অথবা ভিসা প্রসেসিং সার্ভিসের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন


উপসংহার


তো এই ছিলো আমাদের আবুধাবি ভ্রমণ গাইড। আবুধাবি এমন একটি শহর যেখানে ঐতিহ্য এবং আধুনিকতা নিখুঁত সামঞ্জস্যের সাথে সহাবস্থান করে। এই চিত্তাকর্ষক শহরে আপনার ভ্রমণ নির্বিঘ্ন এবং উপভোগ্য করার জন্য ফ্লাইট এক্সপার্টের উপর আস্থা রাখুন। আপনার আবুধাবি অভিযান সফল হোক। শুরু করো - 


flightexpert.com এ ভিজিট করুন অথবা আমাদের +88-09617-111-888 এ কল করুন অথবা আপনার ফ্লাইট, হোটেল রিজার্ভেশন বা ভিসা প্রসেসিং পরিষেবা বুক করার জন্য আমাদের সাথে যোগাযোগ করুন

By Rahat Muna

Thinker & Designer

Share This Post :